লেবাননে ক্যান্সারে বাংলাদেশি নারীকর্মীর মৃত্যু

আজ ১০ মে। বিশ্ব মা দিবস। ‘মধুর আমার মায়ের হাসি চাঁদের মত লাগে’ ঠিক তাই, মায়ের মুখে চাঁদের মত হাসি দেখতে ভাল লাগে পৃথিবীর সকল সন্তানের। আজ এই দিবসেই একজন প্রবাসী বাংলাদেশি রেমিট্যান্সযোদ্ধা চিরতরে হারালেন তার শ্রেষ্ট আশ্রয়স্থল, শেষ ভরসা মাকে,আর প্রবাসের মাটিতে না ফেরার দেশে চলে গেলেন একজন প্রবাসীরেমিট্যান্সযোদ্ধা বাংলাদেশি নারীকর্মী।

লেবাননে মরণঘাতি ব্লাড ক্যান্সারে খুকী বেগম নামে পঞ্চাশোর্ধ এক প্রবাসী বাংলাদেশি নারীকর্মী মারা গেছেন।

তাঁর বাড়ি বাংলাদেশে মুন্সীগঞ্জ জেলায় মহাখালী উপজেলার বাগেশ্বর গ্রামে।স্বামীর নাম আবুল হোসেন। তিনি ২ সন্তানের জননী ছিলেন।

Travelion – Mobile

শনিবার(৯ মে) বিকালে স্থানীয় রফিক হারিরি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। বর্তমানে মরদেহ হিমঘরে আছে।

খুকী বেগমের ছেলে লেবাননপ্রবাসী জনি হোসেন জানান, দীর্ঘ ৬ বছর আগে তার মা পরিবারের অস্বচ্ছলতার কারনে গৃহকর্মীর ভিসায় লেবাননে আসেন। থাকতেন হাইছিলুম এলাকায়।

মাস খানেক আগে শারীরিক অসুস্থতা বোধ করলে খুকী বেগমকে স্থানীয় বাহামা হাসপাতালে ভর্তি হলে ডাক্তাররা পরীক্ষা নিরীক্ষার পর জানায় তিনি মরণঘাতি ব্লাড ক্যান্সারে আক্রান্ত।

প্রয়োজন দীর্ঘমেয়াদী চিকিৎসা ও মোটা অংকের অর্থ। এমতাবস্থায় ছেলে জনি হোসেন মায়ের এমন করুণ অবস্থা দেখে স্থানীয় বাংলাদেশিদের পরামর্শে বাংলাদেশ দূতাবাসের শরণাপন্ন হন। পরে বাংলাদেশ দূতাবাসের সহায়তায় গত ৫ মে স্থানীয় রফিক হারিরি হাসপাতালে ভর্তি হলে শনিবার বিকালে তিনি না ফেরার দেশে চলে যান।

এদিকে তাঁর মৃত্যেতে পরিবারসহ এলাকায় শোকের ছায়া নেমে আসে। লকডাউন শেষে বিমান চলাচল স্বাভাবিক হলে খুকী বেগমের মরদেহ অতি অল্প সময়ে বাংলাদেশে পরিবারের কাছে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন বাংলাদেশ দূতাবাসের শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!