লেবাননে ক্যান্সারে অকালে ঝড়ে গেল বাংলাদেশি শিশু তাসমিম

তাসমিম আকতার, লেবাননে প্রবাসী বাংলাদেশি দম্পতির একমাত্র সন্তান । দুই বছর আগে এই প্রবাসেই জন্ম হয়েছিল তার আর এই প্রবাসেই চিরদিনের হারিয়ে গেল নিষ্পাপ শিশুটি।

দীর্ঘ দেড় বছর মরণব্যাধি ক্যান্সারে সঙ্গে লড়াই করে অবশেষে না ফেরার দেশে চলে গেল বাংলাদেশি শিশুকন্যা তাসমিম ।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাত সাড়ে ১০ টায় নাজধানী বৈরুতের রফিক হারিরি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করে প্রবাসী দম্পতি মো. কাউসার ও শিরীন আকতারের দুই বছরের মেয়ে তাসমিম আকতার।

Travelion – Mobile

আদরের মেয়েকে অকালে হারিয়ে বাকরুদ্ধ হয়ে গেছে হতভাগ্য দরিদ্র লেবানন প্রবাসী কাউসার-শিরীন দম্পতি।

কুমিল্লার চাঁদপুর জেলার মতলব উপজেলার খড়গপুর গ্রামের মো. কাউসার ও শিরীন আকতার দু’জনেই সীমিত আয়ের প্রবাসী।

মা শিরীন আকতার জানান, জন্মের পর সব ঠিকই স্বাভাবিক ছিল, হেসে খেলে বেড়ে উঠছিল তাসমিম। কিন্তু ৫ মাস বয়সী হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। স্থানীয় চিকিৎসকের পরামর্শে পরীক্ষা নিরীক্ষায় তার শরীরে মরণব্যাধি ক্যান্সার ধরা পড়ে।

আদুরে সন্তান ক্যান্সারে আক্রান্ত হওয়ায় ফিকে হয়ে যায় প্রবাসী হতদরিদ্র বাবা-মায়ের স্বপ্ন। ব্যয়বহুল চিকিৎসার খরচ যোগাতে সহায়তা আবেদন জানান। এগিয়ে আসে লেবাননের বিভিন্ন দাতব্য সংস্থা ও বাংলাদেশ দূতাবাস।

সবার সহায়তায় দীর্ঘ দেড় বছর স্থানীয় হাসপাতালে চিকিৎসা চলে শিশু তাসমিমের। এই সময় কয়েকবার অস্ত্রোপচার হয়েছে অবুঝ শিশুটির শরীরে। মা শিরীন দিনরাত সীমাহীন ভালোবাসা দিয়ে সন্তানের সেবা-শুশ্রষা করে গেছেন শুধু এই আশায় যে তার আদরের নয়নমণি সুস্থ হয়ে উঠবে।

গত ৮ আগষ্ট শিশু তাসমিম আবারো অসুস্থ হয়ে পড়ে। দ্রুত রফিক হারিরি হাসপাতালে হাসপাতালে ভর্তি করানো হয়। ১৮ দিন নিবিড় পর্যবেক্ষনে থাকার পর তাসমিম মারা য়ায়। বর্তমানে তার মরদেহ হাসপাতালের হিমঘরে আছে।

শিশু তাসমিমের অকাল মৃত্যুতে বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসে। বাকরুদ্ধ মা শিরীন আকতার আদরের কন্যা সন্তানের মরদেহ নিয়ে দেশে ফিরতে বাংলাদেশ দূতাবাসের সহযোগিতা কামনা করেছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!