লেবাননে করোনায় আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৮

লেবাননে করোনাভাইরাস আক্রান্ত আরও একজন রোগী মারা গেছেন। এ নিয়ে দেশটিতে এই ভাইরাসে মৃতের সংখ্যা দুজন হল। মঙ্গলবার দেশটি প্রথম ৫৬ বছর বয়সী একজন লেবানিজ পুরুষ রাজধানী বৈরুতের রফিক হারিরি হাসপাতালে মারা যান।

বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করে বিবৃতিতে জানায় যে, রফিক হরিরি বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ৫৫ বছর বয়সী দ্বিতীয় রোগী একজন শিক্ষক ছিলেন।

স্বাস্থ্য মন্ত্রনালয় বুধবার সকালে পৃথকভাবে ঘোষণা করেছিল যে, দেশটিতে নতুন আরও আটজন ব্যক্তির করোনভাইরাস ধরা পড়েছে এবং সব মিলিয়ে লেবাননে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৫৯-এ পৌঁছেছে।

Travelion – Mobile

নতুন আটজনের মধ্যে রোগীর মধ্যে চারজন ইসবেলের নটরডেম ডি সিকোর্স হাসপাতালে শনাক্ত হয়। অন্য চারজন বৈরুতের হোটেল ডিয়েউ ডি ফ্রান্স হাসপাতালে ধরা পড়ে।

করোনাভাইরাস মোকাবেলায় দায়িত্বপ্রাপ্ত মন্ত্রসভা কমিটি বুধবার বিকেলে বৈঠকে বসেছে। রাষ্ট্র পরিচালিত ন্যাশনাল নিউজ এজেন্সি জানিয়েছে, কমিটি সংক্রামক রোগের বিস্তার রোধে “কঠোর এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যবস্থা” নিয়ে সিদ্ধান্ত নেবে।

মঙ্গলবার তথ্যমন্ত্রী মনাল আবদেল-সামাদ ইঙ্গিত দিয়েছিলেন যে বেশি প্রাদূর্ভাবের দেশগুলোতে অতিরিক্ত ভ্রমণ নিষেধাজ্ঞাগুলি এই ব্যবস্থার মধ্যে থাকতে পারে।

এরই মধ্যে লেবানন সরকার করোনাভাইরাস প্রতিরোধে সকল শিক্ষাপ্রতিষ্ঠান, ক্যাফে, পাব বন্ধ ঘোষণা করেছে এবং জনসমাগমের বিরুদ্ধে সতর্কতা জারি করেছে। ক্রীড়া টুর্নামেন্টগুলি স্থগিত করা হয়েছে এবং বাতিল করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানগুলি। এমনকি স্থগিত করা হয়েছে পার্লামেন্ট অধিবেশনও ।

বেশি প্রাদূর্ভাবের দেশ চীন, দক্ষিণ কোরিয়া, ইরান এবং ইতালি থেকে আগত পর্যটক ও প্রবাসীদের লেবানন প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!