লেবাননে আওয়ামী লীগের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

লেবাননে আলোচনা ও কেক কাটাসহ নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় আহবায়ক কমিটি লেবানন শাখা।

রবিবার কুক্কুদি এলাকায় একটি কফি হাউজে কেন্দ্রীয় আহবায়ক কমিটির প্রধান আহবায়ক ও বীর মুক্তিযোদ্ধা দোলা মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংগঠনটির আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক ও সাবেক সিনিয়র সভাপতি সুফিয়া আক্তার বেবী, যুগ্ম আহবায়ক ও সাবেক সভাপতি বাবুল মুন্সী, যুগ্ম আহবায়ক মাহাবুব আলম এবং যুগ্ম আহবায়ক ও সাবেক সহ সভাপতি বাবুল মিয়া।

আহবায়ক কমিটির সদস্য তপন ভৌমিক ও শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোস্তফা মন্ডলের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরান তেলওয়াত, জাতীয় সংগীত পরিবেশন ও জাতির জনক বঙ্গবন্ধুসহ স্বাধীনতা সংগ্রামে আত্মত্যাগকারী সকল শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

Travelion – Mobile

বক্তব্য রাখেন সংগঠনটির মাজরা টিসু শাখার সভাপতি সবুজ দেওয়ান, আহবায়ক কমিটির সদস্য আজাদ হোসেন ভূঁইয়া, বিপ্লব মিয়া, শেখ জামাল, জামাল হোসেন পান্না সহ আব্দুর রাজ্জাক, সাবেক মহিলা সম্পাদিকা বৃষ্টি রানী, মদিনা রিয়াদিয়া শাখার উপদেষ্টা আলাউদ্দিন আলা, সাবেক দপ্তর সম্পাদক শাহীন মির্জা, আলবাস্তা শাখার সভাপতি তানভির আহমেদ, শৈফাত শাখার সভাপতি রুবেল আহমেদ, আয়শাবক্কর শাখার সভাপতি মোঃ রিপন ও শ্রমিক লীগের সাবেক সভাপতি রানা ভূঁইয়া।

উপস্থিত ছিলেন আহবায়ক কমিটির সদস্য ফরিদ ভূঁইয়া, আতিকুর রহমান, এরশাদ মিয়া, দুলাল মিয়া, ইব্রাহিম খান, শহিদ মিয়া, আকাশ শেখ, সিরাজ মোল্লা, উজ্জল হাওলাদার, শফিকুল ইসলাম, হিরন মিয়া, শহীদুল হক ও জাহাঙ্গীর আলম, হাইছুলুম শাখার সভাপতি ইয়াসিন মাতব্বর, মদিনা রিয়াদিয়া শাখার সভাপতি জাহাঙ্গীর হোসেন, ত্রিপলী শাখার সভাপতি আক্তার হোসেন, সাবরা শাখার সভাপতি মনির হোসেন সহ শেফালী ইসলাম, শুভ মুন্সি, ফারুক মিয়া, সোহেল মুন্সী ও রবিউল সানি।

সভাপতির বক্তব্যে দোলা মিয়া জাতির জনক বঙ্গবন্ধু সহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, বাংলাদেশ যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, ঠিক তখনই একটি মৌলবাদী গোষ্ঠী ধর্মের নামে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে।তিনি সবাইকে এই বিষয়ে সতর্ক থাকতে অনুরোধ জানান।

তিনি আরো বলেন, সবাইকে ঐক্যবদ্ধ করে অচিরেই একটি সুষ্ঠ ও গ্রহনযোগ্যে নির্বাচনের মাধ্যমে বাংলাদেশ আওয়ামীলীগের একটি পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে, যে কমিটি প্রবাসীদের স্বার্থ নিয়ে কাজ করবে।

যে সকল প্রবাসীরা অর্থের অভাবে দূতাবাসে নাম নিবন্ধন করতে পারছে না, তাদের অল্প খরচে দেশে পাঠাতে দূতাবাসের প্রতি অনুরোধ জানান বক্তারা।

সবশেষে সবাই এক সাথে নিয়ে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীর কেক কাটেন। সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের শেষ হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!