লেবাননে অবতরণের সময় যাত্রীবাহী উড়োজাহাজ বুলেটবিদ্ধ

লেবাননে অবতরণের সময় একটি যাত্রীবাহী উড়োজাহাজ বিপথগামী বুলেটে আঘাতপ্রাপ্ত হয়েছে। উড়োজাহাজের সামান্য ক্ষতিগ্রস্ত হলেও এ ঘটনায় কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

লেবাননের জাতীয় বিমানসংস্থা মিডল ইস্ট এয়ারলাইনসের (এমইএ) ফ্লাইটটি জর্দান থেকে ছেড়ে বৃহস্পতিবার লেবাননের রাজধানী বৈরুতের শহিদ রফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দরের অবতরণের সময় এ ঘটনার শিকার হয়।

এমইএ চেয়ারম্যান মোহাম্মদ এল-হাউট গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

Travelion – Mobile

উদযাপনের অংশ হিসেবে গুলি ছোড়া লেবাননের একটি সাধারণ ঘটনা। সেখানে রাজনীতিবিদদের বক্তৃতা এবং অন্যান্য বিভিন্ন আয়োজনে ফাঁকা গুলি ছোড়া হয়। এ গুলিটিও তেমন কাোন উদযাপনের সময় বিপথে গিয়ে উড়োজাহাজটিতে আঘাত করে।

লেবানন প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

লেবাননের আইন প্রণেতা পাওলা ইয়াকুবিয়ান ওই ফ্লাইটে ছিলেন এবং তিনি তার টুইটারে এ ঘটনার ছবি পোস্ট করেছেন। ছবিতে বিমানের কাঠামোতে একটি গর্ত দেখা গেছে।

পাওলা বলেছেন, তিনি বিমানের ২এফ আসনে বসে ছিলেন। তার মাথার ওপরেই ঘটনাটি ঘটেছে।

এমইএ চেয়ারম্যান মোহাম্মদ এল-হাউট বলেছেন, প্রতিবছর বৈরুতে বিমানবন্দরের পার্শ্ববর্তী এলাকা থেকে বিপথগামী গুলির আঘাতে সাত থেকে আটটি স্থির বিমান আঘাতপ্রাপ্ত হয়। তবে এবারের ঘটনাটি প্রথমবারের মতো চলন্ত বিমানের ক্ষেত্রে ঘটেছে।

হাউট বলেছেন, লেবাননে ফাঁকা গুলি চালানোর এই অনুশীলন অবশ্যই বন্ধ করতে হবে। এটি বিমান চলাচল এবং বিমানবন্দরের জন্য বিপদের কারণ।

উদযাপনে বাতাসে গুলি চালানোর চর্চা লেবানন জুড়ে বিপদের উৎস। কর্তৃপক্ষ মারাত্মক এ ঐতিহ্যকে বন্ধ করতে সংগ্রাম করেছে।

গত বছর পূর্ব লেবাননে নতুন বছর উপলক্ষে উদযাপনের ফাঁকা গুলিতে একজন সিরীয় মহিলা নিহত হয় এবং বৈরুত বিমানবন্দরে একটি পার্ক করা উগোজাহাজ ক্ষতিগ্রস্ত হয়।

আরও পড়তে পারেন :
তানজানিয়ায় লেকে উড়োজাহাজ বিধ্বস্তে নিহত ১৯
আকাশে ওড়ার আগের মূহূর্তেই উড়োজাহাজে আগুন
উড়োজাহাজের ল্যান্ডিং গিয়ার থেকে মরদেহ উদ্ধার

লেবাননে,উদযাপনের ফাঁকা গুলির অনুশীলন আইনত অবৈধ, যেখানে ১৯৭৫-১৯৯০ গৃহযুদ্ধ শেষ হওয়ার তিন দশক পরে আগ্নেয়াস্ত্রের মালিকানা ব্যাপক।

লেবানন প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!