লেবাননের প্রেসিডেন্টের কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

লেবানন, বাংলাদেশ, রাষ্ট্রদূত, পরিচয়পত্র

লেবাননে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি দেশটির প্রেসিডেন্ট মিশেল আউনের কাছে তার পরিচয়পত্র জমা দিয়েছেন।

শুক্রবার (২১ আগস্ট) রিপাবলিকান প্যালেসে গিয়ে এই পরিচয়পত্র জমা দেন তিনি। এ সময় লেবাননের পররাষ্ট্র ও অভিবাসী মন্ত্রী শার্বেল ওয়েহে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সেক্রেটারি-জেনারেল হানী শামিতলি এবং প্রেসিডেন্টের প্রোটোকলের মহাপরিচালক ড. নাবিল শিদিদ এবংমন্ত্রণালয়ের প্রোটোকল পরিচালক মিসেস আবির আলী এবং বাংলাদেশ দূতাবাসের শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন।

পরিচয়পত্র প্রদানের জন্য সকালে প্যালেসে পৌঁছালে মোটর শোভাযাত্রাসহ রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানকে লেবাননের রিপাবলিক গার্ড ব্রিগেডে গার্ড অব অনার প্রদান করে। এ সময় বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করে এবং দু’দেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

Travelion – Mobile

পরিপত্র পেশের পর সংক্ষিপ্ত বৈঠকে বাংলাদেশের রাষ্ট্রদূত করোনা মহামারি এবং বৈরুত বিস্ফোরণ পরিস্থিতির পরও পরিচয়পত্র পেশের সুযোগ দেওয়ায় লেবাননের প্রেসিডেন্টের প্রতি কৃতজ্ঞতা জানান ।

রাষ্ট্রদূত বৈরুত বন্দরের ভয়াবহ বিস্ফোরণে ক্ষতিগ্রস্থদের প্রতি রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা ও সমবেদনা জানান এবং লেবানন ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক জোরদার করতে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!