লেবাননকে মানবিক সহায়তা হিসেবে তিন টন গ্লাস দিয়েছে বাংলাদেশ

লেবাননের বৈরুত বন্দরে মর্মান্তিক বিস্ফোরণের এক মাস পরেও মানবিক সহায়তা অব্যাহত রেখেছে বাংলাদেশ।

লেবাননের সরকারের অনুরোধে সম্প্রতি জরুরি সহায়তা হিসাবে ৩ হাজার ৩৬০ কেজি (৩ টনেরও বেশি) কাঁচের সরঞ্জাম পাঠিয়েছে বাংলাদেশ।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ সরকার ও এফবিবিসিআইয়ের যৌথ উদ্যোগে সম্প্রতি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে জরুরিভিত্তিতে ৩ হাজার ৩৬০ কেজি গ্লাস সহায়তা হিসেবে লেবাননে প্রেরণ করা হয়। এবিষয়ে লেবানন সরকার বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

Travelion – Mobile

লেবাননের বৈরুতের বন্দর এলাকায় গত ৪ আগস্টের ভয়াবহ বিষ্ফোরণে ব্যাপক প্রাণহানীসহ বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি হয়। এসময় বৈরুতের বিভিন্ন বাসভবন, কলকারখানা ও স্থাপনাসমূহের দরজা-জানালার গ্লাস ভেঙ্গে যায়। একারণে লেবানন সরকারের পক্ষ থেকে বৈরুতস্থ বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে বাংলাদেশ সরকারের কাছে সহায়তা হিসেবে গ্লাস সামগ্রী চাওয়া হয়।

প্রসঙ্গতঃ বৈরুত বিস্ফোরণ সংকটের দ্রুত প্রতিক্রিয়া হিসাবে, লেবাননকে সমর্থনকারী অনেক দেশগুলির মধ্যে একটি বাংলাদেশ ছিল। বাংলাদেশ তাৎক্ষণিক সহায়তা হিসেবে খাদ্য, চিকিৎসা সরবরাহসহ ১০ টন ত্রাণ সামগ্রী সরবরাহ করেছিল।

কেমন আছেন দেশে না ফেরা উহানের বাংলাদেশি শিক্ষার্থীরা

কেমন আছেন দেশে না ফেরা উহানের বাংলাদেশি শিক্ষার্থীরা৬ সেপ্টেম্বর, রবিবার __চীন : রাত ১০.০০__বাংলাদেশ : রাত ৮.০০ সঞ্চালনা ও সমন্বয় : ফায়সাল করিম , গবেষক ও সাংবাদিক, যুগ্ম বার্তা সম্পাদক-আকাশযাত্রাআলোচকশাখাওয়াত হোসেন_ শিক্ষার্থী_ উহান বিশ্ববিদ্যালয়মোস্তফা জামান বাদল_শিক্ষার্থী, চায়না ইউনিভার্সিটি অব জিওসায়েন্সজোবায়ের হক, শিক্ষার্থী, উহান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

Posted by AkashJatra on Sunday, September 6, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!