লিসবনে জাহির কেবাবের নতুন শাখা চালু

পুষ্টিকর ও স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশনের মাধ্যমে প্রবাসে রেস্টুরেন্ট ব্যবসার সফলতা অর্জনের লক্ষ্যে পর্তুগালের বাংলাদেশি মালিকাধীন ‘জাহির কেবাব’-এর আরও একটি শাখা উদ্বোধন করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় রাজধানী লিসবনের ব্যস্ততম এবং পর্যটন এলাকা সালদানায় আনুষ্ঠানিকভাবে রেষ্টুরেন্টির ৪র্থ শাখার উদ্বোধন করা হয়।

কেক কেটে উদ্বোধন করেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব আলমগীর হোসেন ও পোল্যান্ডে বাংলাদেশ দূতাবাসের অনারারি কনন্সুলার ওমর ফারুক। সঙ্গে ছিলেন জাহির কেবাবের কর্ণধার প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী জাহিরুল ইসলাম সোহাগ। এর আগে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন ছিল।

উদ্বোধনী অনুষ্ঠান
উদ্বোধনী অনুষ্ঠান

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামিক সেন্টারের সভাপতি রানা তাসলিম উদ্দিন, স্হানীয় জোন্তার প্রতিনিধি, লিসবনস্থ পোলেন্ড দূতাবাসের প্রতিনিধি, পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাসেল আহমেদ, এনামুল হক, পর্তুগাল গোপালগঞ্জ সমিতির সাধারণ সম্পাদক রাফি আদনান আকাশ ।

Travelion – Mobile

অনুষ্ঠানে কর্ণধার সোহাগ জানান, জাহির এন্ড জাহির নামের কোম্পানিটি ২০১৪ সালে পোলেন্ডের উজ শহরে একটি কেবাব রেষ্টুরেন্টের দিয়ে যাএা শুরু করে। বর্তমানে পোলেন্ডের ৭০টি শহরে ১৪০ ব্রাঞ্চ এবং ১০০০ লোকের কর্মসংস্থান করেছে কোম্পানিটি। পোলেন্ডার গন্ডি পেরিয়ে ২০২২ সালে সেপ্টেম্বরে পর্তুগালের লিসবনে রেষ্টুরেন্ট ব্যবসার সম্প্রসারণ করেন কোম্পানিটি।

উদ্বোধনী অনুষ্টানের অতিথিরা।
উদ্বোধনী অনুষ্টানের অতিথিরা।

“অল্প সময়ে লিসবনে ৪টি রেষ্টুরেন্ট চালু করা হয়েছে, পোলেন্ডের মতোপর্তুগালেও প্রবাসী বাংলাদেশিদের নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে কোম্পানিটির মাধ্যমে এমন প্রত্যাশা আমাদের”।

তিনি আরও বলেন, “আমাদের কেবাবের বৈশিষ্ট্য কিছুটা আলাদা কারণ আমরা খাবারের মান এবং স্বাদের জন্য দেশীয় ও আরবীয় স্বাদ মিশ্রণ করে করে থাকি”।

বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব আলমগীর হোসেন বলেন, স্বপ্ন অদম্য সাহস আর ইচ্ছা শক্তি থাকলে শুধু দেশে নয় প্রবাসেও সবই সম্ভব তার উদাহরণ জাহির কেবাব।
দেশ থেকে হাজার মাইল দূরে এসেও দেশের খাবারের স্বাদের হালাল ১৪০ এর বেশী কেবাব রেষ্টুরেন্ট চালু করা প্রবাসী বাংলাদেশিদের জন্য গর্বের।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!