লিবিয়ায় ‘প্রতিহিংসার বশে’ ২৬ বাংলাদেশিকে হত্যা

লিবিয়ায় ২৬ বাংলাদেশিসহ ৩০ জনকে গুলি করে হত্যা করেছে স্থানীয় এক মানবপাচারকারীর পরিবারের সদস্যরা। বাকি চারজন আফ্রিকারই। রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার (২৮ মে) রাজধানী ত্রিপোলির প্রায় ১৮০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত মিজদাহ অঞ্চলে এই ঘটনা ঘটে।

এই ঘটনায় আরো ১১ জন বাংলাদেশি মারাত্মকভাবে আহত হয়েছেন। এমনটা জানিয়েছে লিবিয়ার জাতিসংঘ সমর্থিত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আহত ১১ জন বাংলাদেশিকে বর্তমানে দেশটির জিনতান হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

Travelion – Mobile

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়েছে, এই সকল অভিবাসী মিজদা শহরের এক মানাবপাচারকারীর নিকট জিম্মি ছিলেন। অভিযুক্ত পাচারকারী মঙ্গলবার রাতে অভিবাসীদের হাতে কোনোভাবে খুন হন। এরপর তার সহযোগী ও আত্মীয়স্বজনেরা জিম্মি অভিবাসীদের ক্যাম্পে নির্বিচারে গুলি চালালে ঘটনাস্থলে ২৬ জন বাংলাদেশিসহ মোট ৩০ জন মারা যান।

লিবিয়াভিত্তিক অভিবাসীদের আন্তর্জাতিক সংস্থার মুখপাত্র সাফা মেশেলি ভুক্তভোগীদের সাহায্যের প্রতিশ্রুতি দিয়ে রয়টার্সকে বলেন, ‘আমরা এই মাত্র খবরটি পেলাম। বিস্তারিত জানার চেষ্টা করছি। যারা হাসপাতালে আছেন তাদের সাহায্য করছি।’

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, আমরা বিভিন্ন মাধ্যমে এমন কথা শুনছি। আমাদের দূতাবাসের লোকজন খবর নেওয়ার চেষ্টা করছে। সেখানকার পরিস্থিতির কারণে কিছুটা সময় লাগছে।

লিবিয়ায় বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর আশরাফ উজ জামান আকাশযাত্রাকে জানান, প্রাথমিকভাবে জানা গেছে ২৬ জনের বেশি বাংলাদেশি হত্যার শিকার হয়েছেন। তবে নিশ্চিত ও বিস্তারিত তথ্য এখনও জানা যায়নি। তিনি ঘটনাস্থলে যাচ্ছেন এবং এরপরই বিস্তারিত জানা যাবে ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!