যুক্তরাষ্ট্রে বোমারু উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে নিহত ৭

বুধবার(২ অক্টোবর) সকালে যুক্তরাষ্ট্রের কানেটিকাটের ব্রাডলি আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করার সময় বি-১৭ বোমারু উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে সাত জন নিহত হয়েছেন। ঘটনার পর বিমানবন্দরটির কার্যক্রম সাড়ে তিন ঘণ্টার জন্য বন্ধ থাকে। উড়োজাহাজ টিতে তিন জন ক্রুসহ মোট ১৩ জন আরোহী ছিলেন।

এক সংবাদ সম্মেলনে মার্কিন ন্যাশনাল ট্রান্সপোর্ট সেইফটি বোর্ডের কর্মকর্তার জানান, বোয়িং কোম্পানির তৈরি ফ্লায়িং ফোর্ট্রেস নামে পরিচিত দ্বিতীয় বিশ্বযুদ্ধ সময়কালের বি-১৭ বিমানটি বুধবার সকালে ব্রাডলি বিমানবন্দর থেকে ডানা মেলেছিল, কিন্তু পাঁচ মিনিট পরই বিমানটির ক্রুরা বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করে সমস্যার কথা জানান।

ক্রুরা বিমানটিকে ফিরিয়ে এনে বিমানবন্দরে নামার চেষ্টা করার সময় এটি রানওয়ের কাছে একটি থামের সঙ্গে বাড়ি খেয়ে কাত হয়ে যায়, এরপর একটি ঘাসে ঢাকা জমি ও গাড়ি চলাচলের পথ পার হয়ে বিমানবন্দরের ডি-আইসিং ব্যবস্থায় আঘাত করে বিধ্বস্ত হয়। সাথে সাথে উড়োজাহাজটিতে আগুন ধরে যায়। জরুরি বিভাগের বহু কর্মী দ্রুত ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। এ সময় ঘটনাস্থল ঘন কালো ধোঁয়ার কুণ্ডুলিতে ভরে উঠেছিল।
যুক্তরাষ্ট্রে বোমারু উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে নিহত ৭ 1
এ ঘটনায় আরও ছয় জন আহত হন। এদের মধ্যে ডি-আইসিংয়ের এক কর্মীও রয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা সঙ্কটজনক বলে জানিয়েছেন জরুরি সেবা ও জনসুরক্ষা বিভাগের কর্মকর্তার।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!