যুক্তরাষ্ট্রে বর্ণাঢ্য আয়োজনে যুবলীগের গৌরবময় সুবর্ণজয়ন্তী উদযাপন

উপমহাদেশের অন্যতম বড় যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের গৌরবময় ‘সুবর্ণজয়ন্তী’ বণার্ঢ্য আয়োজনে উদযাপন করেছে সংগঠনের যুক্তরাষ্ট্র শাখা। এ উপলক্ষে আলোচনা, কেককাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্থানীয় সময় রবিবার (১৩ নভেম্বর) নিউইয়র্কের জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে মহান স্বাধীনতা যুদ্ধে শহিদ, ১৫ আগস্ট শাহাদাতবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তাঁর পরিবারে সদস্য এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনিসহ সকল শহীদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত করা হয়।

যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার বাহার খন্দকার সবুজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

যুক্তরাষ্ট্রে যুবলীগের গৌরবময় 'সুবর্ণজয়ন্তী' বণার্ঢ্য আয়োজনের আলোচনা পর্ব
যুক্তরাষ্ট্রে যুবলীগের গৌরবময় ‘সুবর্ণজয়ন্তী’ বণার্ঢ্য আয়োজনের আলোচনা পর্ব

Travelion – Mobile

বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হাসিব মামুন, মহি উদ্দিন দেওয়ান, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুর রহমান, সহ সভাপতি সাইকুল ইসলাম, সাধারণ সম্পাদক এমদাদ চৌধুরী, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম চৌধুরী, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুজ্জামান সরদার, ব্রুকলীন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নজরুল প্রমুখ।

যুক্তরাষ্ট্রে প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা অতিকুর রহমান সুজন, একরামুল হক সাবু, আমিনুল ইসলাম, রিয়াদুল কাদির লস্কর মিঠু, আব্দুল ওয়াহিদ, শাহ রাহিম শ্যামল, তরিকুল ইসলাম বাদল, স্বপন কর্মকার, গনেশ কীত্তনিয়া, শেখ ওলি আহাদ, রেজাউল আলম অপু, ইমরান আলী টিপু প্রমুখ।

বক্তরা বলেন, ১৯৭২ সালের ১১ নভেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রথিতযশা সাংবাদিক শেখ ফজলুল হক মনি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠিত করেছিলেন।

‘কিংবদন্তি যুবনেতা শেখ ফজলুল হক মনি’র প্রতিষ্ঠিত এই ঐতিহ্যবাহী যুবসংগঠন বর্তমান মানবিক চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সংগ্রামী সাধারন সম্পাদক মো. মইনুল হোসেন খান নিখিলের বলিষ্ঠ নেতৃত্বে শুধু ঐক্যবদ্ধই না, বাংলাদেশ আওয়ামী যুবলীগ আজ তার মানবিক কাজের মাধ্যমে সবার মন জয় করেছে’।

গৌরবময় ‘সুবর্ণজয়ন্তী’ উদযাপনে  যুক্তরাষ্ট্র যুবলীগের নেতাকর্মীরা
গৌরবময় ‘সুবর্ণজয়ন্তী’ উদযাপনে যুক্তরাষ্ট্র যুবলীগের নেতাকর্মীরা

প্রধান অতিথি আব্দুস সামাদ আজাদ যুবলীগের সুবর্ণজয়ন্তীর এই বিশেষ আনন্দঘন দিনে ৭৫এর ১৫ আগস্টের কালো রাতে নিহতদের স্মরণ করেন।

তিনি বলেন, ১৯৭২-এ বঙ্গবন্ধুকে আকড়ে ধরে, বঙ্গবন্ধুর নেতৃত্বে অবিচল আস্থা রেখে যুবলীগের কিংবদন্তি প্রতিষ্ঠা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি সঠিকতম বিচক্ষন সিদ্ধান্ত নিয়েছিলেন বলেই আজ বাংলাদেশ আওয়ামী যুবলীগ উপমহাদেশের সবচেয়ে বড় যুবসংগঠন।

তিনি আরও বলেন, আগামীতেও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পৃথিবীকে চমকে দেয়া উন্নয়নমূলক কাজের গতির সাথে আধুনিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে দেশে ও বিদেশে শক্তিশালী যুবলীগের বিকল্প নেই।

যুক্তরাষ্ট্রে যুবলীগের গৌরবময় 'সুবর্ণজয়ন্তী' বণার্ঢ্য আয়োজনে সংগীত পরিবেশন করছেন প্রবাসী শিল্পীরা
যুক্তরাষ্ট্রে যুবলীগের গৌরবময় ‘সুবর্ণজয়ন্তী’ বণার্ঢ্য আয়োজনে সংগীত পরিবেশন করছেন প্রবাসী শিল্পীরা

আলোচনার সভাপতির বক্তব্যে ইঞ্জিনিয়ার বাহার খন্দকার সবুজ যুবলীগের প্রতিষ্ঠাকালীন বিভিন্ন দিক তুলে ধরে বলেন, শেখ মনির মতো বিচক্ষন ও মেধাভিক্তিক যুবনেতা ছিলেন বলেই আজ এতবড় একটি সংগঠন সারা পৃথিবীতে ছড়িয়ে পড়েছে। তিনি অনেক দিক চিন্তা করেই এই সংগঠনটি তৈরি করেছিলেন। এই ক্ষেত্রে একজন মুক্তিযোদ্ধা গেরিলা অধিনায়ক হিসেবে স্বাধীনতা যুদ্ধের সময়ে বিশেষায়িত মুজিব বাহিনীর কর্মপরিধি ও অভিজ্ঞতাকে তিনি কাজে লাগিয়েছিলেন’।

‘গত পাঁচ দশক ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ শুধু দেশেরই নয় এশিয়ার অন্যতম বড় যুব সংগঠনে পরিণত হয়েছে’

আলোচনা শেষে মুহুর্মুহু স্লোগানের মধ্য দিয়ে সুবর্ণজয়ন্তীর কেক কেটে দিনটি উদযাপন করেন অতিথি ও নেতা-কর্মীরা।

‘সুবর্ণজয়ন্তী’র বণার্ঢ্য আয়োজনের সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন প্রবাসী জনপ্রিয় শিল্পীরা।

আরও পড়তে পারেন :
নিউইয়র্কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপন প্রস্তুতি
নিউইয়র্কের দেয়ালে ‘রূপসী বাংলাদেশ’
নিউইয়র্ক মাতলো লালন উৎসবে
নিউইয়র্কে মুগ্ধতা ছড়ালো নীলা জেরীনের ‘অষ্ট নায়িকা’
যুক্তরাষ্ট্রে উদীচীর ৫৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
নিউইয়র্কে বাংলাদেশি আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশনের বার্ষিক সম্মাননা

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!