মেক্সিকোতে ফ্রেমে ফ্রেমে বাংলাদেশ

মেক্সিকো সিটির প্রাণকেন্দ্র রিফর্মা এভিনিউতে ‘বাংলাদেশ ইন ফ্রেমস’ শীর্ষক ছয় সপ্তাহব্যাপী আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে। প্রদর্শনীটি আগামী ১৫ মার্চ পর্যন্ত চলবে।

বুধবার এ প্রদর্শনী উদ্বোধন করেন মেক্সিকো সিটির উপদেষ্টা ও আন্তর্জাতিক বিষয়ক সমন্বয়ক ড. ডায়ানা আলারকন গোনজালেস। মেক্সিকোতে বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম এবং বাংলাদেশ ট্রাভেল রাইটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আশরাফুজ্জামান উজ্জ্বল এ সময় উপস্থিত ছিলেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের হেড অব নিউজ ফটোগ্রাফি মুহাম্মদ মোস্তাফিজুর রহমান (মুস্তাফিজ মামুন) এবং আলোকচিত্রী আব্দুল মোমিনের তোলা ২০টি ছবি স্থান পেয়েছে এ প্রদর্শনীতে।

মেক্সিকোতে প্রথমবারের মতো বাংলাদেশ বিষয়ক এ আলোকচিত্র প্রদর্শনীর যৌথ আয়োজক মেক্সিকোর বাংলাদেশ দূতাবাস, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অব মেক্সিকো সিটি এবং মেক্সিকোর সংস্কৃতি মন্ত্রণালয়।

আশরাফুজ্জামান উজ্জ্বল বলেন, প্রদর্শনীতে স্থান পাওয়া ছবিগুলোতে বাংলাদেশের কৃষি, অর্থনীতি, সংস্কৃতি, শিক্ষা, স্বাস্থ্য, নারীর ক্ষমতায়ন, খাদ্য নিরাপত্তায় নানা অর্জনসহ এদেশের অসাম্প্রদায়িক আবহ, ঐতিহ্য, সংস্কৃতি এবং ‘ধনধান্য পুষ্প ভরা’ অপরূপ প্রকৃতি ফুটে উঠেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে মেক্সিকোতে ফিলিস্তিন, তুরস্ক, আজারবাইজান, বেলজিয়াম, জর্ডান এবং আইভরি কোস্টের রাষ্ট্রদূত, চিলি ও পর্তুগালের কূটনীতিকরাসহ স্থানীয় বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!