মেক্সিকোতে ছেলের মৃত্যু, মালয়েশিয়ায় বিপাকে বাংলাদেশি পরিবার

মেক্সিকোতে ছুটি কাটাতে গিয়ে পানিতে ডুবে মারা যায় কানাডার রিয়ারসন বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নরত বাংলাদেশি শিক্ষার্থী মোহাম্মদ ফয়সাল মিয়া (২২)। মেক্সিকোর হাসপাতালের ফি মেটাতে না পারায় তার মরদেহ নিতে পারছে না মালয়েশিয়ায় অবস্থানরত তার পরিবার। মরদেহ বাংলাদেশে নিয়ে যাওয়ার মতো অর্থও নেই তাদের হাতে। মোহাম্মদ ফয়সাল মিয়া মালয়েশিয়ায় বড় হয়েছেন। পরে কানাডার রিয়ারসন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন তিনি।

প্রবাসী বাংলাদেশিদের সূত্রে জানা গেছে, ছুটি কাটাতে ফয়সাল দুই সপ্তাহ আগে বন্ধুদের সঙ্গে মেক্সিকোর সমুদ্র সৈকতে বেড়াতে যান। সাঁতার জানাতেন না তিনি। ডুবে যাওয়ার পর লাইফগার্ড তাকে উদ্ধার করে। পরে হাসপাতালের চিকিৎসকরা নিশ্চিত করেন, তিনি মারা গেছেন।

তার মরদেহ হাসপাতালেই রয়ে যায়। ফি পরিশোধ না হওয়া পর্যন্ত জন্য মরদেহ হস্তান্তর করতে রাজি হচ্ছে না হাসপাতাল কর্তৃপক্ষ। এরমধ্যে হাসপাতালের ফি ৫ হাজার মার্কিন ডলার এবং অ্যাম্বুলেন্স ফি ৭৫০ মার্কিন ডলার।

Travelion – Mobile

ফয়সালের পরিবারকে আরও জানানো হয়েছে, মরদেহ দাফনের জন্য বাংলাদেশে নিয়ে যেতে ১৬ হাজার মার্কিন ডলার দরকার হবে। এ অবস্থায় অর্থ জোগাড় করতে না পেরে কী করবে বুঝে উঠতে পারছে না ৪ সদস্যের এই পরিবারটি।

ফয়সালের চাচাতো ভাই নুর আল মাহদি জানিয়েছেন, ফয়সালের বাবা একজন ভূমি জরিপকারী এবং তাদের পরিবার ১৯৯৪ সাল থেকে মালয়েশিয়ায়।

ফয়সালের বন্ধুরা এখন তার মরদেহ দেশে পাঠানোর জন্য ক্যাম্পেইনের মাধ্যমে তহবিল সংগ্রহ করার চেষ্টা করছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!