মিশিগানে ১০ সফল প্রবাসী নারীকে বিশেষ সম্মাননা

যুক্তরাষ্ট্রের মিশিগানে কর্মজীবি নারীদের অংশগ্রহণে প্রথমবারের মতো উদযাপিত হল আন্তর্জাতিক নারী দিবস। এ উপলক্ষে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ১০ জন সফল প্রবাসী নারীকে বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে।

শনিবার (১১ মার্চ) ওয়ারেন সিটির আড্ডা মিউজিক ক্যাফেতে এ অনুষ্ঠানের আয়োজন করে প্রবাসী বাংলাদেশি নারী সংগঠন ভায়োলেটস ।
সেরা ১০ নারীর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন ভায়োলেটসের প্রতিষ্ঠাতা শারমিন তানিম।

এ সময় তিনি বলেন, ‘আমরা চেষ্টা করছি যারা সংসারের পাশাপাশি পরিবারের অর্থনৈতিক উন্নয়নে আরো বেশী সক্রিয় হতে চান তাদেরকে নিয়ে কাজ করতে। আশা করি আগামীতে অনেক নারীরা আমাদের কাজের সাথে সম্পৃক্ত হবেন।

আন্তর্জাতিক নারী দিবস বিশেষ সম্মাননা পাওয়া নারী উদ্যোক্তাদর কয়েকজন। ছবি : সংগৃহীত
আন্তর্জাতিক নারী দিবস বিশেষ সম্মাননা পাওয়া নারী উদ্যোক্তাদর কয়েকজন। ছবি : সংগৃহীত

সম্মাননা পাওয়া নারীরা হলেন, ডা. নিলুফা আক্তার নিপু, ফারহানা ইলোরা হুসাইন, সালমা মুমু, রুমকি সেন, নুসরাত মারটিন, সৈয়দা চৌধুরী, ওয়াহিদা মিয়া, সালমা সাইফ ও আয়না ইভেন্ট অ্যান্ড ডেকোর প্রতিষ্ঠান।

Travelion – Mobile

সম্মাননা পাওয়া ডা. নিলুফা আক্তার নিতু বলেন, অর্থনৈতিক স্বচ্ছলতা,জীবনমান উন্নয়ন ও সৃজনশীল কাজসহ বিভিন্ন ক্ষেত্রেই নারী অবদান রাখছেন। এ ক্ষেত্র পিছেয় নেই মিশিগানের বাঙালি নারীরাও।

নারী উদ্যোক্তা তাহিরা লস্কর বলেন, আমি নিজেও একজন চাকুরীজীবি। শিক্ষক মায়ের কাছ থেকে অনেক কিছু শিখেছি এবং যা কিছু অর্জন করেছি তা নারীদের মাঝে ছড়িয়ে দিতে পারলেই অনেক আনন্দ, সেটাই চেষ্টা করছি।

পারমিতা নিতু ও আফরিন মাহদীর উপস্থাপনায় মুক্ত আলোচনা নারী উদ্যোক্তারা, সংসারের পাশাপাশি চাকুরি-ব্যবসা করে পরিবারে আর্থিক স্বচ্ছলতায় অংশীদার হওয়ার সফলতার গল্প তুলে ধরেন।

নাচ, কবিতা ও সংগীত পরিবেশনায় ছিলেন, ডা, নিলুফা আক্তার নিতু,মায়িশা এবং টেন এন্ড হাফ ব্যান্ডের জাফরী আল কাদরী ও হাসানসহ অনেকেই।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!