মিশরে ‘বাংলাদেশ স্টুডেন্ট অর্গানাইজেশন’র ইফতার মাহফিল

মিশরে পবিত্র রমজানের ইফতার মাহফিল আয়োজন করে বাংলাদেশ স্টুডেন্ট অর্গানাইজেশন (ইত্তিহাদ)। দেশটির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্য, প্রবাসী ব্যবসায়ী ও সংগঠকদের উপস্থিতিতে মাহফিল পরিনত হয় বাংলাদেশিদের মিলনমেলায়।

স্থানীয় সময় শুক্রবার (৮ এপ্রিল) রাজধানী কায়রোর ব্যস্ততম নগরী আব্বাসিয়ার মোনালিসা কমপ্লেক্সে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মিশরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মনিরুল ইসলাম।

রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে রমজানের শিক্ষা আত্মসংযম, অন্যকে নিজের উপরে প্রাধান্য দেওয়া, তাকওয়া অর্জন ইত্যাদি মহত্ত্বের অনুসরণ করে জীবনকে সুন্দর করে এগিয়ে নেওয়ার আহবান করেন।

Travelion – Mobile

মিশরে বিশ্ববিদ্যালয় পড়ুয়াদের উদ্দেশে রাষ্ট্রদূত বলেন, উচ্চ শিক্ষার জন্য যেকোনো সহযোগিতা করতে বাংলাদেশ দূতাবাস সবসময় প্রস্তুত। যাদের একটু সমস্যা আছে তাদের একটু ধৈর্য ধরতে হবে, আমরা খুব দ্রুত বিষয়গুলো সমাধান করবো।

মিশরে বাংলাদেশ স্টুডেন্ট অর্গানাইজেশনের ইফতার মাহফিলে উপস্থিতি ।
মিশরে বাংলাদেশ স্টুডেন্ট অর্গানাইজেশনের ইফতার মাহফিলে উপস্থিতি ।

সংগঠনের সভাপতি আল-আজহার ইউনিভার্সিটির শিক্ষার্থী আল আমিন হোসেন বলেন,”মিশরে বাংলাদেশি প্রবাসী ও শিক্ষার্থীদের আস্থা ও ভালোবাসার প্রতীক অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ স্টুডেন্ট অর্গানাইজেশন। আমাদের এই ছাত্র সংগঠন মিশরে অবস্থানরত শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যাচ্ছে।”

তিনি আরও বলেন, “বাংলাদেশের ইউনিভার্সিটি ও আল-আজহার ইউনিভার্সিটির সার্টিফিকেটের মাঝে মুয়াদালা (সমমান) করার ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে।”

সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ তরফদারেরর সঞ্চালনায় অনুষ্ঠানে পবিত্র রমজানের গুরুত্ব নিয়ে আলোচনা করেন মিশরের বাণিজ্য মন্ত্রণালয়ের সাবেক উপদেষ্টা রমি যুহদি, আল-আজহার ইউনিভার্সিটিতে পিএইচডি গবেষক শুয়াইব হোসাইন।

মাহফিলে কুরআন তেলাওয়াত করেন আল-আজহার ইউনিভার্সিটির শিক্ষার্থী সাইয়িদ আলাউদ্দিন এবং ইফতারের দোয়া পরিচালনা করেন মো. আখতারুজ্জামান।

সাংস্কৃতিক পর্বে হামদে বারি তায়া’লা পরিবেশন করেন আল-আজহার ইউনিভার্সিটির শিক্ষার্থী আনোয়ার হোসাইন৷ এবং না’তে রাসূল (সা.) পরিবেশন করেন আবু জুনাইদ রিফাত ও তার দল।

আগের খবর :
মিসরে স্বাধীনতা দিবস উদযাপনে বাংলাদেশ দূতাবাসের সংবর্ধনা
মিসরে ‘সেরা কূটনীতিক’ নির্বাচিত বাংলাদেশের রাষ্ট্রদূত

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!