মিশরে বাংলাদেশের শুভেচ্ছা দূত হলেন ৫ বিশিষ্ট নাগরিক

মিশরের ৫ জন বিশিষ্ট নাগরিককে দেশটিতে বাংলাদেশের শুভেচ্ছা দূত) হিসেবে নির্বাচিত করা হয়েছে।

দেশটির কুটনৈতিক মহলে জনপ্রিয় ও সুপরিচিত ‘ডিপ্লোম্যাসি ম্যাগাজিন’-এর ‘৫ম বার্ষিক ডিপ্লোমেসি অ্যাওয়ার্ডস ২০২৩’ অনুষ্ঠানে নির্বাচিত হন শুভেচ্ছাদূতরা।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

রোববার (২০ মার্চ) সন্ধ্যায় রাজধানী কায়রোর কনকর্ড এল সালাম হোটেলে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মনিরুল ইসলাম নির্বাচিত ৫ শুভেচ্ছাদূতের হাতে সনদ ও ম্মারক তুলে দেন । এ সময় ‘ডিপ্লোম্যাসি ম্যাগাজিন’-এর নির্বাহী সম্পাদক আবদেল হাই মোখতার উপস্থিত ছিলেন।

বাংলাদেশর শুভেচ্ছা দূতরা হলেন, ইজিপ্টশিয়ান এন্ড সৌদি এক্সপার্ট এন্ড ইমপোর্টের সিইও আশরাফ লাসিন, ফুডি হাব কোম্পানির কমার্শিয়াল পরিচালক নাদিয়া আইমন, ইউনাইটেড ইজিপ্ট কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মাহমুদ আল-সাঈদ খরাপ, হররেয়া ফুড ইন্ডাস্ট্রিজর চেয়ারম্যান ইন্জিনিয়ার হাসান ইল ফান্দি, ম্যাকাসরাতি কোম্পানির নির্বাহী পরিচালক মাগদি এয়াহিয়া।

 'ডিপ্লোমেসি অ্যাওয়ার্ডস'অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মনিরুল ইসলামকে বিশেষ কূটনৈতিক সম্মাননা দেওয়া হয়।
‘ডিপ্লোমেসি অ্যাওয়ার্ডস’অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মনিরুল ইসলামকে বিশেষ কূটনৈতিক সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশের রাষ্ট্রদূত তার বক্তব্য বলেন, বাংলাদেশ ও মিশর পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক উপভোগ করছে। বর্তমানে উভয় দেশের মধ্যে ব্যবসা, বিনিয়োগ ও পর্যটন বৃদ্ধি পাচ্ছে। মে মাস থেকে ঢাকা-কায়রো সরাসরি বিমান যোগাযোগ চালু হতে যাচ্ছে।

তিনি নির্বাচিত শুভেচ্ছাদূতদের অভিনন্দন জানিয়ে আশা প্রকাশ করেন যে, তারা বাংলাদেশ ও মিশরের মধ্যে বিদ্যমান সুসম্পর্ককে আরও উচ্চ পর্যায়ে উন্নীত করবেন।

রাষ্ট্রদূত কৃষি, বাণিজ্য, পর্যটন ও শিক্ষা ক্ষেত্রে দ্বিপক্ষীয় সহযোগিতা বৃদ্ধির বিষয়ে ত শুভেচ্ছাদূতদের সহযোগিতার অনুরোধ জানান।

বর্ষসেরা কুটনীতিকদের ‘ডিপ্লোমেসি অ্যাওয়ার্ডস’ প্রদানের এ অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মনিরুল ইসলামকে বিশেষ কূটনৈতিক সম্মাননা দেওয়া হয়।

নির্বাহী সম্পাদক আবদেল হাই মোখতারসহ ‘ডিপ্লোম্যাসি ম্যাগাজিন’-এর ব্যবস্থাপনা পরিষদ তার হাতে সম্মাননা পদক ও সনদ তুলে দেন।

এর আগে, গত বছর এশীয় অঞ্চল থেকে বর্ষসেরা রাষ্ট্রদূত নির্বাচিত হয়েছিলেন বাংলাদেশের রাষ্ট্রদূত।

অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনৈতিক ছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় বিশিষ্ট শিল্পী, সাংবাদিক, ব্যবসায়ী, সুশীলসমাজ সদস্য ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!