মাস্কাট বিমানবন্দরের রানওয়ে লাইটিংয়ে বিশেষ ব্যবস্থা

ওমান বিমানবন্দরগুলোর রক্ষণাবেক্ষণে নিয়োজিত দল মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে ও ট্যাক্সিওয়ের জন্য এয়ারফিল্ড আলো স্থাপনে বিশেষ ধরনের গ্রাউন্ড লাইটিং ব্যবস্থা সফলভাবে স্থাপন করেছে।

এয়ারফিল্ডে একটি পোর্টেবল ড্রিলিং কোরিং যন্ত্র আর বিশেষ পদ্ধতি তৈরির মধ্য দিয়ে তারা মাস্কাট বিমানবন্দরকে এই আধুনিক ও সাশ্রয়ী পদ্ধতির আাওতায় আনতে সক্ষম হয়েছে।

ওমান এয়ারপোর্টসের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এয়ারফিল্ডের গ্রাউন্ড লাইটিং ব্যবস্থাকে মেরামত এবং প্রতিস্থাপনের লক্ষ্যেই এই নতুন যন্ত্র স্থাপন করা হয়েছে। এটি যেমন সরকারি খরচকে অনেকগুণ কমাতে ভূমিকা রাখবে তেমনি একটি একটি আধুনিক ও সর্বজনবিদিত একটি সেবার দ্বার উন্মোচিত করবে।

Travelion – Mobile

মাস্কাট ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট মেনটেনেন্স বিভাগের সিনিয়র এয়ারপোর্ট সিস্টেম ম্যানেজার আব্দুল আজিজ বিন মোহাম্মাদ আল হিনাই বলেন, “আমাদের পুরো দলের দক্ষতা ব্যবহার করে একটি ইন-হাউজ সমাধান খোঁজার প্রক্রিয়ায় সকলের প্রচেষ্টার ফলে এই সফলতা এসেছে। এ ধরনের পদ্ধতি ওমান বিমানবন্দরগুলোর নির্বাহী ব্যবস্থাপনা দ্বারা বেশ গ্রহণযোগ্য ও সমর্থিত হয়েছে। আমাদের বিশেষায়িত দল এর জন্য একটি ডিজাইন তৈরি করে নতুন একটি কোর মেশিন প্রতিস্থাপন করেছে। এটি আমাদের এয়ারফিল্ডের লাইটিং এর সব ধরনের চাহিদা পূরণ করেছে। ”

এই মেশিন স্থাপনে যে ড্রিলিং প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হয়েছে তা সত্যিই চ্যালেঞ্জিং। এই সময় কাজ ও যন্ত্রের প্রয়োজন অনুসারে নির্মাণে ব্যবহৃত জিনিসপত্র আনা নেয়া করতে একটি বিশেষ ডিজাইনের বাহন ব্যবহার করা হয়েছিল।

মোহাম্মাদ আল হিনাই আরো বলেন “আন্তর্জাতিক চাহিদা অনুসারে এই যন্ত্র বেশ দ্রুততা আর নির্ভুলতার সাথে কাজ করবে। আর রানওয়ের কোন প্রয়োজনীয় পরিবর্তন করার জন্য এক্ষেত্রে ওমান বিমানবন্দরগুলিতে নিয়োজিত উচ্চ প্রশিক্ষণপ্রাপ্ত টিম রয়েছে। ”

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!