মাস্কাটে নতুন অফিস খুলেছে কাতার এয়ারওয়েজ

বিশ্বখ্যাত বিমানসংস্থা কাতার এয়ারওয়েজ ওমানের রাজধানী মাস্কাটে নতুন একটি অফিস খুলছে। গেল ২৫মার্চ সোমবার ফিতা কেটে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ওমানে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত আলী বিন ফাহাদ আল হজরী। এ সময় ওমান বিমানবন্দর প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ আইमीन আহমেদ সুলতান আল হোসনি, কাতার এয়ারওয়েজের গ্রুপের প্রধান নির্বাহী আকবর আল বাকার আকবর আল বাকার ও অন্যান্য ওমনি সরকারি কর্মকর্তা ও ব্যবসায়ী অংশীদাররা উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে রাতে কেম্পিনস্কি হোটেলে আয়ােজিত ডিনার অনুষ্ঠানে ওমানের সুলতানাতের পররাষ্ট্রমন্ত্রী ইউসুফ বিন আলাউই বিন আব্দুল্লাহ প্রধান অতিথি ছিলেন। কাতারের রাষ্ট্রদূত আলী বিন ফাহাদ আল হজরী, কাতার এয়ারওয়েজের গ্রুপের প্রধান নির্বাহী আকবর আল বাকার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তৃতায় আল বাকের বলেন, ” কাতার এয়ারওয়েজের সাথে ওমান সুলতানাতের দীর্ঘদিনের গুরুত্বপূর্ণ সম্পর্ক উদযাপন করার জন্য আমরা এখানে এসেছি। ওমান সবসময়ই আমাদের জন্য একটি বড় বাজার। ওমানের তিনটি গন্তব্যে চলাচলাকারী ৭০ টি সরাসরি ফ্লাইট ভবিষ্যতেও অব্যাহত থাকবে।
কাতারের রাষ্ট্রীয় এই বিমানসংস্থাটি ২০০০ সাল প্রথম ওমানে ফ্লাইট পরিচালনা করছে। প্রথম গন্তব্য রাজধানী মাস্কাট। এরপর ২0১৩ সালে সালালাহ দ্বিতীয় গন্তব্য এবং ২0১৭ সালে সোহারে তৃতীয় গন্তব্যে সরাসরি চলাচল শুরু করে।

Travelion – Mobile

একাধিক বিশ্ব পুরস্কার বিজয়ী বিমানসংস্থা কাতার এয়ারওয়েজ ২0১৮ সালের জন্য বিশ্ব বিমানসংস্থা পুরস্কারের ‘ওয়ার্ল্ডস বেস্ট বিজনেস ক্লাস’ অর্জন করে, যা আন্তর্জাতিক বিমান পরিবহন রেটিং সংস্থা স্কাইট্র্যাক্স দ্বারা পরিচালিত হয়। এটি ‘বেস্ট বিজনেস ক্লাস সিট’, ‘মিডিল ইস্ট বেস্ট এয়ারলাইন’ এবং ‘ওয়ার্ল্ডস বেস্ট ফার্স্ট ক্লাস এয়ারলাইন লাউঞ্জ’ পুরস্কার অর্জন করে।

কাতার এয়ারওয়েজ ওমান থেকে যাত্রীদের দোহায় হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে ট্রানজিটের মাধ্যমে ছয়টি মহাদেশের ১৬০ টির বেশি গন্তব্যে সংযুক্ত করে। চলতি বছরের মধ্যে লিসবন (পর্তুগাল), মাল্টা, রাবাত (মরক্কো), দাবায়ো, (ফিলিপাইনস), লংকাভি (মালয়েশিয়া), ইজমির, (তুরস্ক), এবং মোগাদিশু (সোমালিয়া) নতুন গন্তব্যে চলাচল করবে কাতার এয়ারওয়েজ ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!