মালয়েশিয়া থেকে ফিরলেন আটকেপড়া ১৪০ বাংলাদেশি

করোনা পরিস্থিতে মালয়েশিয়ায় আটকেপড়া ১৪০ বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে কুয়ালালামপুর থেকে তাদের দেশে ফিরিয়ে আনা হয়েছে। এদের মধ্যে শিক্ষার্থী, কিছু বাংলাদেশি শ্রমিক ও দেশটিতে ভ্রমণে যাওয়া কিছু বাংলাদেশি রয়েছেন।

বুধবার (৩ জুন) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ বিমানের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) তাহেরা খন্দকার।

তিনি জানান, বুধবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে কুয়ালামপুর থেকে বিমানের বিশেষ ফ্লাইটটি ১৪০ জন বাংলাদেশিকে নিয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

Travelion – Mobile

বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগে দায়িত্বরত এক কর্মকর্তার সূত্রে জানা যায়, মালয়েশিয়া থেকে দেশে ফেরা বাংলাদেশিদের সবার করোনামুক্ত হেলথ সার্টিফিকেট রয়েছে। তাই তাদের বিমানবন্দরে স্ক্রিনিংয়ের পর সবাইকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে।

এর আগে, কুয়ালালামপুর থেকে আরেকটি ফ্লাইটে ১৬০ বাংলাদেশিকে ফিরিয়ে আনে বাংলাদেশ বিমান।

করোনাভাইরাস ইস্যুতে সরকার বিভিন্ন দেশে আটকাপড়া বাংলাদেশিদের ফিরিয়ে নিয়ে এসেছে। গত ৩১ মে দুবাই থেকে আসে ২৬২ বাংলাদেশি। ২২ মে ভারতের কলকাতা থেকে আসেন ৭৪ বাংলাদেশি, ১৬ মে মালদ্বীপ থেকে আসেন ৩৫৩ বাংলাদেশি, ১২ মে মুম্বাই থেকে আসেন ৮৮ জন, ৫ মে বিকেলে দিল্লি থেকে আসেন ১৩০ জন, ৩ মে সন্ধ্যায় মুম্বাই থেকে আসেন ১৫২ জন, একই দিন বিকেলে কলকাতা থেকে আসেন ৫৯ জন এবং ২ মে ভারতের দিল্লিতে আটকা পড়া ১৫১ বাংলাদেশি নাগরিক বাংলাদেশ বিমানে করে দেশে ফেরেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!