মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। করোনা পরিস্থিতিতে দেশটির সরকারের দেয়া বিধিনিষেধের কারণে শুধু দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

বুধবার বিকালে কুয়ালালামপুরে হাইকমিশন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে দিবসের কর্মসূচির সূচনা করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. গোলাম সারওয়ার।

দিবসের আলোচনা সভার শুরুতে জাতির পিতার ১০১তম জন্মদিনের কেক কাটেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার গোলাম সারওয়ার।

Travelion – Mobile

দূতাবাসের প্রথম সচিব (রাজনৈতিক) ও দূতালয় প্রধান রুহুল অমিনের সঞ্চলনায় বাংলাদেশের রাষ্ট্রপতির বাণী পাঠ করেন শ্রম কাউন্সিলর জহিরুল ইসলাম, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সিলর তাহমিনা ইয়াছমিন, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী শ্রম শাখার প্রথম সচিব ফরিদ আহমদ পাঠ করেন।

আলোচনা যোগ দেন, ডেপুটি হাইকমিশনার (মিনিস্টার) খোরশেদ এ খাস্তগীর, দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা কমোডর মোস্তাক আহমদ, শ্রম কাউন্সিলর (২) মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল, কাউন্সিলর কনস্যুলার মো. মাসুদ হোসেইন, কাউন্সিলর বাণিজ্য মো. রাজিবুল আহসানসহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা।

রাষ্ট্রদূত মো. গোলাম সারওয়ারো হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, বঙ্গবন্ধু তার পুরো জীবনকে উৎসর্গ করেছিলেন বাংলাদেশের মানুষকে একটি শোষণহীন, সুখী ও সমৃদ্ধ জীবন উপহার দিতে। শত জুলুম, অত্যাচার ও অবিচার কোনো কিছুই তাকে লক্ষ্য থেকে বিচ্যুত করতে পারেনি।

রাষ্ট্রদূত প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশে বলেন, আজকের বাংলাদেশ এগিয়ে যাওয়ার বাংলাদেশ। যে স্বাধীন দেশ বঙ্গবন্ধু আমাদের উপহার দিয়েছেন এবং সারা বিশ্বে তার উন্মেষ ঘটিয়েছেন, তা আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলেছে দুর্বার গতিতে। আজ বঙ্গবন্ধুর জন্মদিনে তার প্রতি শ্রদ্ধা জানানোর সহজ উপায় হলো তার আদর্শকে মাথায় নিয়ে যে যার অবস্থানে থেকে দেশ এবং দেশের মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাওয়া।

অনুষ্ঠানে প্রামাণ্যচিত্র এবং বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা জানিয়ে হাইকমিশনের শিশু-কিশোরদের তৈরি করা একটি ভিডিওচিত্র দেখানো হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!