মালয়েশিয়ায় অনলাইনে জমা পড়েছে দুই লাখ বিদেশি কর্মীর আবেদন

মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয়ে বাংলাদেশ, ইন্দোনেশিয়া, এবং কম্বোডিয়া থেকে বিভিন্ন খাতে এ পর্যন্ত বিদেশি কর্মী নিয়োগে দুই লাখ আবেদন অনলাইনে মন্ত্রণালয়ে জমা পড়েছে।

মঙ্গলবার (৭ জুন) নিম্ন-আয়ের পরিবারের শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ প্রদান অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা বলেছেন দেশটির মানবসম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাভানান ।

সারাভানান বলেন, বিদেশি কর্মী নিয়োগে চূড়ান্ত প্রক্রিয়াটি পরিমার্জিত হচ্ছে এবং এতে প্রযুক্তিগত বিষয়, নিয়োগ পদ্ধতি এবং সংশ্লিষ্ট সব দেশের সংস্থা বা পক্ষের মধ্যে স্মারক স্বাক্ষর অন্তর্ভুক্ত রয়েছে।

Travelion – Mobile

এ ছাড়া মানবসম্পদ মন্ত্রণালয় নিয়োগকর্তাদের জন্য বিদেশী কর্মী নিয়োগের বাস্তবায়নের ক্ষেত্রে কিছু পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে। কোয়ারেন্টাইন, স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি, কোয়ার্টার, প্রশিক্ষণ, শ্রম অধিকার এবং অন্যান্য।

“বাংলাদেশ থেকে কর্মী নিয়োগের প্রক্রিয়াও সম্পন্ন হয়েছে। ইন্দোনেশিয়া থেকে কর্মী নিয়োগের ক্ষেত্রে মন্ত্রণালয় ও দেশটির একটি সংশ্লিষ্ট সংস্থার মধ্যে প্রক্রিয়া চলছে”, যোগ করেন মন্ত্রী।

ইন্দোনেশিয়া ছাড়াও, কম্বোডিয়ায় মুসলিম সম্প্রদায়ের বিপুল সংখ্যক গৃহকর্মী রয়েছে। যা জুলাই মাসে চুড়ান্ত করার সম্ভাবনা রয়েছে।

‘কম্বোডিয়ার সাথে মালয়েশিয়ার মুসলিম গৃহকর্মী আনার চুক্তি এখনও আমি চূড়ান্ত করিনি’, জানালেন মন্ত্রী।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!