মালদ্বীপ আওয়ামী লীগের কমিটি বিলুপ্তি নিয়ে উত্তাপ, পাল্টাপাল্টি অবস্থান

মালদ্বীপ শাখা আওয়ামী লীগের কমিটি নিয়ে বিরোধে জড়িয়ে শীর্ষ নেতৃত্ব। কমিটির বিলুপ্তি নিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদকের পাল্টাপাল্টি অবস্থানে উত্তাপ ছড়িয়েছে নেতা কর্মীদের মাঝে।

কেন্দ্রীয় কমিটির অনুমোদন না থাকার কালণ দেখিয়ে কমিটি বিলুপ্তির ঘোষণা দেন সাধারণ সম্পাদক দুলাল হোসেন, তা নাকচ করে দিয়ে সভাপতি আলহাজ্ব দুলাল মাদবর ঘোষণা দেন ‘কমিটি বহাল আছে’।

মালদ্বীপ প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

সোমবার (৭ নভেম্বর) রাতে রাজধানীর মালের সিক্সটি সিক্স রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন ডেকে কমিটি বিলুপ্তির ঘোষণা দেন সাধারণ সম্পাদক দুলাল হোসেন। সে সঙ্গে তার নেতৃত্বে গঠন করা হয় আহবায়ক কমিটি। এ সময় তার সঙ্গে ছিলেন সহ-সভাপতি মনির হোসেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়,সংগঠনের সভাপতি দুলাল মাদবরের সিদ্ধান্তে সহ-সভাপতি মনির হোসেন ও সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেনের স্বাক্ষরে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

যৌক্তিকতা ব্যাখ্যা করতে গিয়ে দুই নেতা বলেন, মালদ্বীপে গত বছরের ২২ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে অস্থায়ীভাবে মালদ্বীপ শাখা আওয়ামী লীগ কমিটির একটি খসড়া আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়। সেই কমিটির ব্যাপারে কেন্দ্রীয় আওয়ামী লীগের কোনো অনুমোদন নেই।

“এ ছাড়া সেই কমিটির অনেকেই বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন। এসব কারণে কমিটি বিলপ্তির প্রয়োজন পড়ে”।

তারা আরও বলেন, মালদ্বীপ শাখা আওয়ামী লীগের কার্যক্রম আরও বেগবান ও গতিশীল করতে দ্রুতই নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হবে।

এ লক্ষ্যে বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক দুলাল হোসেনকে প্রধান করে ৬৫ সদস্যের আহবায়ক কমিটি গঠনের কথা সংবাদ সম্মলনে জানােনা হয়।

অন্যদিকে মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব দুলাল মাদবর তার ভেরিফাই ফেইসবুকে স্ট্যাটাসে এর প্রতিবাদ জানিয়ে কমিটি বহাল থাকার ঘোষণা দিয়েছেন।

‘সভাপতি আলহাজ্ব দুলাল মাদবর ও সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেনের নেতৃত্বে মালদ্বীপ আওয়ামীলীগ একটি শক্তিশালী ইউনিট ছিল, আছে, ভবিষ্যতে ও থাকবে’, তিনি যােগ করেন।

মালদ্বীপ প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

দুলাল মাদবর বলেন,গতকাল রাত বারোটার পর থেকে কতিপয় ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুকে) মালদ্বীপ বর্তমান কমিটি নিয়ে বিভ্রান্তিকর তথ্য প্রচার করছে যা অত্যান্ত দুঃখজনক। আমরা তার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই’।

তিনি আরও বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে আমাদের সংগঠনকে বিতর্কিত করার অপপ্রচার মাত্র। আমরা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে দেশে ও প্রবাসে শক্তিশালী করার জন্য আওয়ামীলীগের প্রত্যেকটি নেতা কর্মী এক ও অভিন্ন।

আরও পড়তে পারেন :
মালদ্বীপে জাতিসংঘ মেলায় বাংলাদেশ
মালদ্বীপে সাফজয়ী অধিনায়ক সাবিনাকে প্রবাসীদের সংবর্ধনা
মালদ্বীপে সংবর্ধিত সাফজয়ী অধিনায়ক সাবিনা
মালদ্বীপে ৫ দিন লড়ে মারা গেলেন প্রবাসী বাংলাদেশি রফিক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!