মালদ্বীপে সংবর্ধিত সাফজয়ী অধিনায়ক সাবিনা

এবার মালদ্বীপে সংবর্ধনা পেল সাফজয়ী বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন। দেশটির বাংলাদেশ হাইকমিশন এ সংবর্ধনার আয়োজন করে।

সাফজয়ী অধিনায়কের সংবর্ধনায় বাংলাদেশি বংশোদ্ভূত জাপানী ফুটবলার মাতসুসিমা সুমাইয়া ও মালদ্বীপ ক্রিকেট দলের বাংলাদেশি কোচ ফাতেমা তুজ জোহরা ও অতিথি ছিলেন ।

মালদ্বীপের নারী ফুটসাল লিগে ধিবেহি সিফাইং ক্লাবের হয়ে খেলছেন সাবিনা খাতুন। একই দলের সতীর্থ বসুন্ধরা কিংসে খেলা মাতসুসিমা সুমাইয়া। পঞ্চমবারের মতো মালদ্বীপের ঘরোয়া লিগে খেলছেন সাবিনা।

Travelion – Mobile

আরও পড়তে পারেন : মালদ্বীপে শেখ রাসেল দিবস উদযাপন

বুধবার (১৯ অক্টোবর) হুলহুমালেতে হাইকমিশনের হলরুমে আনন্দঘন পরিবেশের সংবর্ধনায় সাবিনা খাতুনকে অভ্যর্থনা জানান মালদ্বীপে বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে সাবিনা ও দুই নারী খেলোয়াড়কে নিয়ে কেক কাটেন মিশন পরিবারের সদস্যরা ।

 হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ ও মিশন পরিবারের সঙ্গে সাবিনা, সুমাইয়া ও জোহরা।  ছবি : সংগৃহীত
হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ ও মিশন পরিবারের সঙ্গে সাবিনা, সুমাইয়া ও জোহরা। ছবি : সংগৃহীত

এসময় হাইকমিশনারের সহধর্মিণী নাওমী নাহরিন, প্রথম সচিব সোহেল পারভেজ ও তার সহধর্মিণী রোমানা রাজিয়া সিদ্দিকী, দ্বিতীয় সচিব মিজানুর রহমান ভূঁইয়াসহ মিশনের সদস্য ও প্রবাসী বাংলাদেশি সংগঠকরা উপস্থিত ছিলেন।

হাইকমিশনার নারী ফুটবলের মাধ্যমে বাংলাদেশকে উচ্চমাত্রায় নিয়ে যাওয়ার জন্য সাবিনা খাতুন ও তার দলকে মালদ্বীপ মিশন ও প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান।

ভবিষ্যতে সাবিনা খাতুন ও তার উত্তরসূরীরা আরও বড় টুর্নামেন্ট এমনকি বিশ্বকাপ জেতার প্রত্যাশা রাখেন হাইকমিশনার।

আরও পড়তে পারেন : মালদ্বীপে ৫ দিন লড়ে মারা গেলেন প্রবাসী বাংলাদেশি রফিক

সাবিনা বলেন, ‘আমাদের অর্জনে দেশের মানুষ যে আনন্দ পেয়েছে আর রাষ্ট্র, সমাজ আর মানুষের যে ভালোবাসা আমরা পেয়েছি তাতে আমাদের আর পিছনে ফেরার সুযোগ নেই। এখন আমাদের লক্ষ্য আরও বড়’।

‘আমরা এবং আমাদের উত্তরসূরিরা সাফল্যের ধারাবাহিকতা বিশ্বে বাংলাদেশের নারী ফুটবল উচ্চ আসনে রাখার তার সর্বোচ্চ উজার করে দিবেন সে প্রতিশ্রুতি ও প্রত্যাশা রাখতে পারি’, সাবিনা যোগ করেন।

মালদ্বীপের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

সাফ চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশ নারী দল দেশে ফেরে ২১ সেপ্টেম্বর। এরপর টানা এক সপ্তাহ সংবর্ধনা অনুষ্ঠান ব্যস্ততা । এরই মধ্যে নিজের জেলা সাতক্ষীরায় সংবর্ধিত হয়েছেন সাবিনা। ৩০ সেপ্টেম্বর মালদ্বীপ পাড়ি দেন সাবিনা খাতুন।

আরও পড়তে পারেন : মায়াবী মালদ্বীপ, কাছে টানে বার বার

আগের মতো এবারও বাংলাদেশের গোলমেশিন সাবিনার পায়ের জাদুতে মুগ্ধ হচ্ছেন মালদ্বীপের ফুটবলপ্রেমীরা। গত বৃহস্পতিবার সাবিনার ধিবেহি সিফাইং ক্লাব ২৬-০ গোলে উড়িয়ে দিয়েছে এমওয়াইএস ক্লাবকে। ম্যাচে সাবিনা একাই করেছেন সর্বোচ্চ ১১ গোল। মাতসুসিমা সুমাইয়া করেছেন ৬ গোল।

সাবিনা মালদ্বীপ প্রথম খেলেন ২০১৫ সালে ডিফেন্স ফোর্স ক্লাবে।

মালদ্বীপ ছাড়াও সাবিনা খাতুন খেলেছেন ভারতের ঘরোয়া ফুটবলে। ২০১৮ সালে সেথু এফসিতে খেলে সাত ম্যাচে ৬ গোল করেছিলেন বাংলাদেশের নারী দলের অধিনায়ক।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!