মালদ্বীপে দুর্ঘটনায় আহত বাংলাদেশি কর্মীকে দেশে পাঠানোর ব্যবস্থা

মালদ্বীপে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত প্রবাসী বাংলাদেশি কর্মী মো. লিটনকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত দেশে পাঠানোর ব্যবস্থা করেছে বাংলাদেশ হাইকমিশন। এ লক্ষ্যে হাইকমিশনের পক্ষ থেকে তাকে দেওয়া হয়েছে বিমান টিকিট ও নগদ অর্থ । এ ছাড়াও বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকেও তাকে আর্থিক সহায়তা করা হয়েছে।

গতকাল শুক্রবার ( ২০ মে) সকালে রাজধানী মালেতে লিটনের কাছে টিকিট ও নগদ অর্থ হস্তান্তর করেন বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। এ সময় প্রথম সচিব ও দূতালয় প্রধান মো. সোহেল পারভেজ উপস্থিত ছিলেন।

সন্ধ্যায় অসুস্থ প্রবাসী বাংলাদেশি লিটনকে প্রবাসী সোশ্যাল ওয়ার্কারের উদ্যোগে প্রবাসীদের সহযোগিতায় চিকিৎসার জন্য আর্থিক অনুদান দেওয়া হয়।

অসুস্থ লিটনকে আর্থিক অনুদান তুলে দিচ্ছে  প্রবাসী সোশ্যাল ওয়ার্কারের নেতারা
অসুস্থ লিটনকে আর্থিক অনুদান তুলে দিচ্ছে প্রবাসী সোশ্যাল ওয়ার্কারের নেতারা

সংগঠনের সভাপতি জাকির হোসেন লিটনের হাতে অনুদান তুলে দেন। এ সময় প্রবাসী সোশ্যাল ওয়ার্কারের উপদেষ্টা মো. হাদিউল ইসলাম ও মো. বাবুল হোসেন, প্রবাসী ব্যবসায়ী জহিরুল ইসলাম, আবু সালেম কুদ্দুস, মিজানুর রহমান, সাফিন মো. কবির উপস্থিত ছিলেন।

Travelion – Mobile

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ধলাপাড়া ইউনিয়নের শহর গোপিনপুর গ্রামের মো. আবদুল জব্বারের ছেলে মো. লিটন গত সাত বছর যাবত অবৈধ বা অনিবন্ধিত কর্মী হিসেবে মালদ্বীপের বিভিন্ন কনস্ট্রাকশন কোম্পানিতে দৈনিক হাজিরার ভিত্তিতে কর্মরত ছিলেন।

গত মাসে রাজধানী মালের পাশের হুলোমালে দ্বীপের একটি সড়কে দ্রুতগামী কাভার্ড ভ্যানের চাপায় গুরুতর আহত হন লিটন। তার দুই পা মারাত্মক জখম হওয়ায় দ্রুত দেশে ফিরে গিয়ে উন্নত নেয়ার জন্য পরামর্শ দেন স্থানীয় হাসপাতালের চিকিৎসারা।

অনিবন্ধিত কর্মী হিসেবে কোম্পানির সুযোগ -সুবিধা পাওয়া সম্ভব নয় বলে অসহায় এই রেমিট্যান্সযোদ্ধার সহায়তায় এগিয়ে আসে বাংলাদেশ হাইকমিশন ও কমিউনিটি ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!