মাঝ আকাশেই ফ্লাইটে সন্তান জন্ম দিলেন নারী!

মাঝ আকাশেই সন্তান জন্ম দিলেন এক নারী। সন্তানসম্ভবা সেই নারীকে প্রসবে সহায়তা করে রীতিমতো ‘বীরের’ মর্যাদা পেয়েছেন ফ্রন্টিয়ার এয়ারলাইনসের ফ্লাইটের এক কর্মী। সন্তান জন্মদানের জায়গাটিকে উৎসর্গ করে ওই যাত্রী নবজাতকের নাম রেখেছেন ‘স্কাই’। খবর এনডিটিভির।

যুক্তরাষ্ট্রের সুপরিচিত উড়োজাহাজ কোম্পানি ফ্রন্টিয়ার এয়ারলাইনসের ফ্লাইটটি যাচ্ছিল কলোরাডো থেকে ফ্লোরিডায়। ওই ফ্লাইটের এক যাত্রীর হঠাৎ প্রসববেদনা ওঠায় তাঁকে সাহায্য করতে এগিয়ে আসেন উড়োজাহাজের ফ্লাইট অ্যাটেনড্যান্ট ডায়ানা গিরালডো। ওই যাত্রীর নাম অবশ্য উড়োজাহাজ কোম্পানির পক্ষ থেকে জানানো হয়নি।

গিরালডোর সাহায্যে ডেনভার আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অরল্যান্ডো আন্তর্জাতিক বিমানবন্দর যাওয়ার পথে মধ্য আকাশে কন্যাসন্তানের জন্ম দেন ওই নারী।

Travelion – Mobile

গিরালডোর এই সাহায্যকে ‘নজির সৃষ্টিকারী’ বলে অভিহিত করেন উড়োজাহাজটির ক্যাপ্টেন ক্রিস নে। মধ্য আকাশে সুস্থ–সবল সন্তান জন্মদানে সহায়তাকে বীরোচিত বলেও উল্লেখ করেন তিনি।

ক্যাপ্টেন আরও জানান, প্রসবের সময় ঘটনাটি তাঁকে জানানো হয়। তখন ফার্স্ট অফিসারকে উড়োজাহাজের দায়িত্ব দিয়ে পেনসাকোলা বিমানবন্দরের সঙ্গে তিনি যোগাযোগ করছিলেন। ওই বিমানবন্দরে প্রসবে সাহায্যের জন্য প্যারামেডিকরা তৈরি ছিলেন।

ক্যাপ্টেন নে বলেন, ‘অসাধারণ একটা কাজ হয়েছে।’ তাঁর এটা ভেবে ভালো লাগছে যে সফলভাবে প্রসবের জন্য পুরো উড়োজাহাজের সবাই একসঙ্গে কাজ করেছে।

ওই যাত্রী নবজাতকের নাম ‘স্কাই’ রেখেছেন বলেও ফ্রন্টিয়ার এয়ারলাইনসের পক্ষ থেকে জানানো হয়। মেয়ের ‘জন্মস্থান’কে উৎসর্গ করেই যে এমন নাম, সেটা বলা বাহুল্য।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমেও শুরু হয়েছে নতুন মাকে শুভেচ্ছা জানানোর হিড়িক। ফ্রন্টিয়ার এয়ারলাইনসের কর্মীকেও অভিনন্দন জানাতেও ভুলছেন না কেউ।

এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, ‘এটা অসাধারণ! ঈশ্বরের কৃপায় সব ভালোভাবেই হয়েছে। সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন। দারুণ কাজ।’

আরেক ব্যবহারকারী লিখেছেন, ‘এটা এমন একটি গল্প, যা সাধারণত বলা বা শোনার সুযোগ পাওয়া যায় না। সৌভাগ্যবশত ফ্লাইট কর্মীর জ্ঞান কাজে লেগেছে।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!