মরিশাসে স্বেচ্ছায় রক্তদান করলেন প্রবাসী বাংলাদেশিরা

মরিশাসে মুজিববর্ষ এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্ স্বেচ্ছায় রক্তদান করেছে প্রবাসী বাংলাদেশিরা। দেশটির ‘ন্যাশনাল ব্লাড ট্রান্সফিউশন’ এর সহায়তায় কর্মসূচীর আয়োজন করে বাংলাদেশ হাইকমিশন।

রবিবার (৭ নভেম্বর) রাজধানী পোর্ট লুইসে ইউনোস্কোর ওয়ালর্ড হেরিটেজ সাইট আপ্রাভাসি ঘাট এলাকায় সকাল থেকে দুপুর পর্যন্ত অনুষ্ঠিত কর্মসূচিতে প্রবাসী বাংলাদেশি এবং হাইকমিশনের সদস্যরা স্বত:স্ফুর্তভাবে অংশ নেন।

নিজে স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন মরিশাসে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রেজিনা আহমেদ।

মরিশাসে স্বচ্ছায় রক্তদান কর্মসূচীতে বাংলাদেশ হাইকমিশনারসহ প্রবাসী বাংলাদেশিরা। ছবি : বাংলাদেশের হাইকমিশন
মরিশাসে স্বচ্ছায় রক্তদান কর্মসূচীতে বাংলাদেশ হাইকমিশনারসহ প্রবাসী বাংলাদেশিরা। ছবি : বাংলাদেশের হাইকমিশন

এরপর নানা শ্রেণি-পেশার প্রবাসী বাংলাদেশি এবং কর্মকর্তা-কর্মচারীরা স্বত:স্ফুর্তভাবে রক্তদান করেন। অনুষ্ঠানে ৫৮ ব্যাগ রক্ত সংগ্রহ হয়। স্থানীয় জনগণ বাংলাদেশিদের এমন মানবিক উদ্যোগের ভূয়শী প্রশংসা করেন।

Travelion – Mobile

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যের শুরুতে হাইকমিশনার রেজিনা আহমেদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন ও তাঁর পরিবারের সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। সেই সাথে শহীদ মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধে সম্ভ্রম হারানো দুই লক্ষ মা-বোনদেরকেও গভীরভাবে স্মরণ করেন।

মরিশাসে স্বেচ্ছায় রক্তদান করছেন  প্রবাসী বাংলাদেশিরা। ছবি : বাংলাদেশের হাইকমিশন
মরিশাসে স্বেচ্ছায় রক্তদান করছেন প্রবাসী বাংলাদেশিরা। ছবি : বাংলাদেশের হাইকমিশন

তিনি স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীতে অংশগ্রহণকারী প্রবাসী বাংলাদেশিদেরকে ধন্যবাদ জানিয়ে বলেন,’এটি প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে মরিশাসের জনগণের প্রতি বিশেষ উপহার। আমাদের এ ধরনের উানবিক দ্যোগ অব্যাহত থাকবে এবং সেক্ষেত্রে সবার সহযোগিতা আশা করছি’।

মরিশাসের এ জে জিটু হাসপাতালের আঞ্চলিক স্বাস্থ্য পরিচালক ডা. রামপাতি হাইকমিশন উদ্যোগ প্রবাসী বাংলাদেশিদের এই মানবিক কর্মসূচীর ভূয়শী প্রশংসা করেন এবং নিজেও রক্তদান করেন।

তিনি বলেন, প্রবাসী বাংলাদেশিরা আমাদের পরিবারের অংশ এবং আর্ত-মানবতার সেবায় তাঁদের স্বত:স্ফূর্ত অংশগ্রহণে রক্তদান কর্মসূচী সবার জন্য অনন্য উদাহরণ হয়ে ধাকবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!