মধ্যপ্রাচ্যে প্রথম সৌদিতে ওমিক্রন শনাক্ত

সৌদি আরব একজনের করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্ত হয়েছে। তিনি উত্তর আফ্রিকার একটি দেশ ভ্রমণ করেছিলেন। আজ বুধবার সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) এ তথ্য জানিয়েছে ।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতি উদ্ধৃত করে এসপিএ জানিয়েছে, কর্তৃপক্ষ তার সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রেখেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এটি মধ্যপ্রাচ্য এবং উত্তর আফ্রিকায় ওমিক্রন শনাক্ত হওয়া প্রথম ঘটনা। শনাক্ত ব্যক্তি একজন সৌদি নাগরিক এবং সম্প্রতি উত্তর আফ্রিকার একটি দেশ ভ্রমণ করেছিলেন।

Travelion – Mobile

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) সোমবার সতর্ক করেছে, ব্যাপকভাবে পরিবর্তিত ওমিক্রন ভ্যারিয়েন্টটি আন্তর্জাতিকভাবে ছড়িয়ে পড়ার সম্ভাবনা আছে। এর সংক্রমণ বৃদ্ধির উচ্চ ঝুঁকিতে থাকা স্থানগুলোর ‘গুরুতর পরিণতি’ হতে পারে।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় দেশটির নাগরিকদের টিকা সম্পূর্ণ করার আহ্বান জানিয়েছে। একইসঙ্গে ভ্রমণকারীদের কোয়ারেন্টিন এবং নমুনা পরীক্ষার নিয়ম মেনে চলার নির্দেশনা দিয়েছে।

গত ২৪ নভেম্বর দক্ষিণ আফ্রিকায় প্রথম ওমিক্রন শনাক্ত হয়। তারপর এক ডজনেরও বেশি দেশে ওমিক্রন পাওয়া গেছে। ইতোমধ্যে এসব সংক্রমণ নিয়ন্ত্রণে ভ্রমণ বিধিনিষেধ আরোপ করেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!