ভার্চুয়াল আলোচনায় বিজয় দিবস উদযাপন জার্মান আওয়ামী লীগের

বিশ্বব্যাপী নেতাদের অংশগ্রহন

বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসী নেতাদের একইসাথে নিয়ে ভার্চুয়ালে আলোচনার মাধ্যমে বিজয় দিবস উদযাপন করেছে জার্মান আওয়ামী লীগ।

জার্মান আওয়ামী লীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়া ও যুগ্ন আহ্বায়ক নজরুল ইসলাম খালেদের পরিচালনায় মহান বিজয় দিবস ও বঙ্গবন্ধু۔ শীর্ষক আলোচনায় স্বাগত বক্তব্য রাখেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া,এনডিসি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বাণিজ্য বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, প্রধান বক্তা ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ এডভোকেট জাহাঙ্গীর আলম, বিশেষ অতিথি ছিলেন সাবেক পিএসসি সদস্য কামাল উদ্দিন আহমেদ, সাবেক সচিব জিল্লার রহমান, জার্মান আওয়ামীলীগের সাবেক উপদেষ্টা আনোয়ারুল কবির, দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগ সহসভাপতি মেজবাউর রহমান ভূঁইয়া, জার্মানির নর্দান ভেস্ট ফালেনের অনারারি কনসাল জেনারেল হাসনাত মিয়া ও সাবেক ঢাকা জেলা সহসভাপতি মমতাজ ইউ আহমেদ।

Travelion – Mobile

এছাড়া জার্মান আওয়ামীলীগের সিনিয়র নেতা মোহাম্ম শাহাবুদ্দিন, হাফিজুর রহমান আলম, মিজানুর হক খান মাবু জাফর স্বপন, মাহফুজ ফারুক, নুরী খান, হাকিম টিটু, জার্মান আওয়ামীলীগের যুগ্ন আহ্বায়ক মোবারক আলী ভূঁইয়া বকুল, যুগ্ন আহ্বায়ক নূরে আলম সিদ্দিকী রুবেল, যুগ্ন আহ্বায়ক ও মিউনিখ আওয়ামীলীগ সভাপতি রোমান মিয়া, যুগ্ন আহ্বায়ক নোমান হামিদ, নর্দান ভেস্টফালেনর সভাপতি খালেকুজ্জামান, বার্লিন আওয়ামীলীগ সভাপতি মাসুদ রহমান, আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য সেলিম ভূঁইয়া, জার্মান আওয়ামীলীগ মিউনিখ শাখার সাধারণ সম্পাদক আবুল কালাম, হামবুর্গ শাখার সাধারণ সম্পাদক এপোলো এলাহী, আওয়ামীলীগ নেতা নীতিশ কুন্ডু, অমিত মজুমদার,ফরিদ, শাওন,আবিদ, প্লাবন, রানা, বাপ্পি রেগেন্সবুরগ শাখার নেতা সাজ্জাদ রিপন।

আলোচনায় বিশ্বের নানা দেশ থেকে অংশ নেওয়া নেতাদের মধ্যে ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সাবেক সভাপতি অভিজিৎ ধর বাপ্পি, বেলজিয়াম আওয়ামীলীগ সভাপতি বজলুর রশিদ ভুলু, ডেনমার্ক আওয়ামীলীগের সভাপতি লিঙ্কন মোল্লা, ফিনল্যাণ্ড আওয়ামীলীগ সভাপতি হুমায়ুন কবির, নরওয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিদ্যুৎ কাল, দক্ষিন আফ্রিকা আওয়ামীলীগ সভাপতি ডা. রূপন রহমান, কাতার আওয়ামী লীগ সভাপতি শফিকুল আলম প্রধান, জর্ডান বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি শ্যামল, অস্ট্রেলিয়া বঙ্গবন্ধু ফাউন্ডেশন সভাপতি মোল্লা হক, রিয়াদ আওয়ামী পরিষদ সভাপতি এম আর মাহবুব, কুয়েত আওয়ামীলীগ সভাপতি রফিকুল ইসলাম ভুলু ও সাধারণ সম্পাদক দিদারুল আলম প্রধান, সৌদিআরব যুবলীগ সভাপতি আব্দুল জলিল, মক্কা যুবলীগ নেতা শফিউল আলম মনির।

আলোচনা সভায় প্রবাসী আওয়ামী লীগ নেতারা, মৌলবাদ-সাম্প্রদায়িকতা-ধর্মান্ধতার বিরুদ্ধে,রুখে দাঁড়াতে ও অসাম্প্রদায়িক ও ধর্মীয় সম্প্রীতির বন্ধবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে দেশে ও প্রবাসে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে ৩০ লক্ষ শহীদের তাজাপ্রাণ আর ২ লক্ষ মা-বোনের সম্মান আর ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করা হয় ۔

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!