ভারতে ফ্লাইট চালুর প্রথমদিনেই যাত্রীর শরীরে মিলল করোনা

ভারতে করোনা পরিস্থিতিতে লকডাউনে দুমাস বন্ধ থাকার পর সোমবার শুধুমাত্র অভ্যন্তরীণ রুটে বিমান পরিষেবা চালু করা হয়। কিন্তু প্রথমদিনেই উড়োজাহাজে চড়া এক যাত্রী শরীরে মিলল করোনা পজিটিভ ।

সোমবার তামিলনাড়ু রাজ্যের রাজধানী চেন্নাই থেকে কোয়েম্বাটুর রুটে ইন্ডিগোর ফ্লাইটের ২৪ বছর বয়েসী ওই পুরুষ যাত্রীর করোনা পজিটিভ নিশ্চিত হওয়ার তাঁকে সেখানকার ইএসআই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কোয়েম্বাচুরে নামার পরই সমস্ত যাত্রীর শারিরীক পরীক্ষা করা হয়, তখনই বিষয়টি প্রকাশ্যে আসে, ফলাফল না পাওয়া পর্যন্ত তাঁকে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে রাখা হয়েছে, তামিলনাড়ু সরকারের তরফে বলা হয়েছে, যাঁদের শরীরে লক্ষণ দেখা যাবে, তাঁদেরই পরীক্ষা করা হবে।

Travelion – Mobile

এ তথ্য জানিয়ে জেলা প্রশাসক এনডিটিভিকে বলেন, “আমরা ৯০ জন যাত্রীরই শারিরীক পরীক্ষা করেছি। এই যাত্রী ছাড়া বাকি সবার নেগেটিভ এসেছে। সবাইকে হোম কোয়ারান্টাইনে রাখা হয়েছে”।

তিনি আরও বলেন, “কোয়েম্বাটুরে নামা সমস্ত যাত্রীর শারিরীক পরীক্ষা করা চলবে”। বিমানযাত্রী আগে থেকেই নমুনা পরীক্ষার জন্য পাঠিয়েছিলেন এবং তিনি ফলাফলের অপেক্ষা করছেন বলে যে জল্পনা তা খারিজ করেন জেলা শাসক। চেন্নাইয়ের এক স্বাস্থ্যকর্তা বলেন, “তিনি জানিয়েছেন, তাঁর কোনও সফরের অতীত নেই।”

এদিকে এক বিবৃতিতে ইন্ডিগো জানিয়েছে, শত শতযাত্রীর সংস্পর্শের কারণে ফ্লাইট ক্রুরা ভাইরাসে সংক্রমণের উচ্চ ঝুঁকিতে রয়েছে। তাই তাদের ১৪ দিনের জন্য কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে এবং অন্য যাত্রীদের বিষয়টি জানানো হচ্ছে।”

তামিলনাড়ুতে মঙ্গলবার নতুন করে আক্রান্ত ৬৪৬ জন, ফলে সেখানো মোট আক্রান্তের সংখ্যা ১৭৭২৮ জন, তারমধ্যে শুধুমাত্র চেন্নাইয়ে আক্রান্তের সংখ্যা ১১৬৪০।

চেন্নাইয়ে করোনা আক্রান্ত বেড়ে চলার কারণ দেখিয়ে ৩১ মে পর্যন্ত বিমান পরিষেবা স্থগিত রাখার জন্য কেন্দ্রকে অনুরোধ জানায় সে রাজ্যের সরকার। যদিও, নিজেদের সিদ্ধান্তে অনড় ছিল কেন্দ্র, রাজ্য সরকার সেখানে শুধুমাত্র চেন্নাইয়েই ২৫টি বিমানের পৌঁছানোর ওপর রাশ টানে। পাশাপাশি গুজরাট ও মহারাষ্ট্রের মতো বেশি আক্রান্ত রাজ্য থেকে কম বিমান আসারও দাবি তোলে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!