বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল নভোএয়ারের ৬৭ যাত্রী

পাইলটের দক্ষতায়

পাইলটের দক্ষতায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন নভোএয়ারের একটি ফ্লাইটের ৬৭ যাত্রী। বুধবার ঢাকা থেকে উড্ডয়ন করে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণের সময় এমন ঘটনা ঘটে।

সৈয়দপুর বিমানবন্দর সূত্র জানায়, সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে ‘ভিকিউ’-৯৬৭’ ফ্লাইটটি যখন রানওয়ে স্পর্শ করল, ঠিক তখন সামনের চাকা ফেটে যায়। কিন্তু সেই বিপদ মুহূর্তের মধ্যেই কাটিয়ে নিরাপদে উড়োজাহাজটিকে নিরাপদে অবতরণ করাতে সক্ষম হন পাইলট। এতে অল্পের জন্য রক্ষা পান ফ্লাইটে থাকা ৬৭ যাত্রী।

উড়োজাহাজটি থামার আগে প্রচণ্ড ঝাঁকুনি খাওয়ায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হুড়োহুড়ি করে নামতে গিয়ে কয়েক যাত্রী সামান্য আহত হয়েছেন বলে জানা গেছে।

Travelion – Mobile

উড়োজাহাজের যাত্রী রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি আলী আজগার জানান, উড়োজাহাজটি অবতরণের সময় এর সামনের চাকা ফেটে যায়। ফলে ওই বিমানবন্দরে ফ্লাইট অবতরণ ও উড্ডয়ন বন্ধ রয়েছে।

অপর যাত্রী আজিজুর রহমান দুলু বলেন, আমাদের কারও কোনো ক্ষতি হয়নি। সবাই নিরাপদে নামতে পেরেছি।

এ ঘটনার পর বিমানবন্দরের রানওয়েতে দুর্ঘটনাকবলিত উড়োজাহাজটি আটকে থাকায় ফ্লাইট ওঠানামা বন্ধ হয়ে যায়। এতে ইউএস বাংলার সৈয়দপুরগামী একটি ফ্লাইট ঢাকা থেকে আর উড্ডয়ন করেনি।।

সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুপল্লব কুমার ঘোষ জানান,ওই উড়োজাহাজের সামনের নোজ হুইল খোলার উপক্রম হলেও ফ্লাইটটি নিরাপদে অবতরণ করে। যাত্রীরা নিরাপদে নেমে চলে যেতে পেরেছেন। চাকা মেরামতের কাজ চলছে। এছাড়া উড়োজাহাজ আর কোনো ক্ষতি হয়নি বলেও জানা গেছে।

নভোএয়ারের হেড অব মার্কেটিং অ্যান্ড সেলস মেজবাউল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, অবতরণের সময় চাকা ফেটে গিয়েছিল, বড় কোনো সমস্যা হয়নি। এটি সাধারণ দুর্ঘটনা। আর ক্যাপ্টেন দক্ষতার সঙ্গে উড়োজাহাজ থামিয়ে ফেলেন। তারপর সবাই নিরাপদে অবতরণ করেন। কেউ তাতে আহত হননি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!