ব্রিটিশ পর্যটকরা পর্তুগাল ছাড়ছেন দলে দলে, ভ্রমণ বাতিলের হিড়িক

যুক্তরাজ্য তাদের কোয়ারেন্টিন নীতি পুনবহাল করায় পর্তুগালের আলগার্ভ ছাড়ছেন ব্রিটিশ পর্যটকেরা। তাদের অনেকেই এর মধ্যে ভ্রমণ বাতিল করে ফিরে গেছেন অনেকেই বাতিল করছেন অগ্রিম বুকিং।

যুক্তরাজ্যের ডেইলি মেইল জানিয়েছে, ব্রিটিশ পর্যটকেরা নিজ দেশে ফিরে যেতে দলে দলে ফ্লাইট বুক করছেন। পর্তুগালকে যুক্তরাজ্যের কোয়ারেন্টিন তালিকায় পুনরায় অন্তর্ভুক্ত করায় হঠাৎ করে এই পরিস্থিতি দেখা দিয়েছে।

বিবিসি জানিয়েছে, পর্তুগালে গেল সপ্তাহে প্রতি এক লাখে ২০ জন করে করোনা রোগি সনাক্ত করেছে। সাধারণত এই সংখ্যায় কোন দেশে আক্রান্ত হলে যুক্তরাজ্য সরকার পর্যটকদের ফিরে আসার জন্য ১৪ দিনের কোয়ারেন্টাইন আরোপ করে।

Travelion – Mobile

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, ফারো থেকে লন্ডন যাওয়ার সরাসরি ফ্লাইটের টিকিট চোখের নিমিষেই বিক্রি হয়েছে। এই সপ্তাহের শুরুতে যেটি ২৫০ পাউন্ড থেকে শুরু হয়ে শুক্রবারের জন্য ৩০০ পাউন্ডেরও বেশি দামে বিক্রি হয়েছে। লন্ডনের ব্যবসায়ী সার্জিও ডিওনিসিও পর্তুগাল থেকে চড়া দামে টিকেট কিনেছেন। তিনি শুক্রবার যুক্তরাজ্যে অবতরণ করবেন।

ডেইলি মেইলকে তিনি জানিয়েছেন, বেলা ১১.৪০ মিনিটে আমার ফ্লাইট অবতরণ করবে যা নতুন কোয়ারেন্টাইন নীতি আরোপ হওয়ার মোটে ২০ মিনিট আগে। এটি আরোপিত হয়ে গেলে আমাদের ১৪ দিনের কোয়ারেন্টিনে আটকে পড়তে হবে।

পর্তুগিজ হসপিটালিটি অ্যাসোসিয়েশনের (এএইচটি) মুখপাত্র জোয়াও সোয়ারেস আজ সংবাদমাধ্যমকে বলেন, যুক্তরাজ্যে এয়ার করিডোর বন্ধের সংবাদ ইতিমধ্যে অনেক উদ্বেগের সৃষ্টি করেছে। আলগার্ভে যেসব ব্রিটিশ পর্যটক আছেন তারা বেশ বেকায়দায় পড়ে গেছেন। তাদের সবাই শুক্রবারে আগে ফিরতে চান।

পর্তুগালের জাতীয় হোটেল ব্যবসায়ীদের একটি সংগঠনের নেতা জানিয়েছেন, এই সপ্তাহের শুরুতে অনেক রিজার্ভেশন বাতিলের ঘটনাও ঘটেছে। বর্তমানে দলে দলে বাতিল করার ঘটনা উল্লেখযোগ্য সংখ্যায় পৌঁছেছে।
এ্ই নেতা ক্ষোভ প্রকাশ করে বলেছেন, “যুক্তরাজ্য সরকার আবারও সিদ্ধান্ত নিয়েছে ব্রিটিশ ভূখণ্ডে পৌঁছানোর পর সবাইকে বাধ্যতামূলক কোয়ারান্টাইনে যেতে হবে। এর কোন মানে হয় না। যেহেতু আলগর্ভ সব এরমধ্যে কোভিড নিরসনে প্রয়োজনীয় সব মানদণ্ড পূরণ করেছে এবং এখন এই অঞ্চলে সবচেয়ে কম আক্রান্ত কোভিড রোগি রয়েছে।

আলগর্ভের অঞ্চলের প্রধান যুক্তি দেখিয়েছেন, “আলগারভের ক্ষেত্রে ব্রিটেনের ভিন্ন নীতি নেয়া উচিত। দেশের অন্য প্রান্তের কোভিড পরিস্থিতি দিয়ে এই অঞ্চলকে অবমূল্যায়ন করা উচিত নয়। সেপ্টেম্বর মাসে আমরা ব্রিটিশ পর্যটকদের উপর বেশ নির্ভর করি।”

আগের খবর :
পর্তুগাল আবারও যুক্ত হতে পারে যুক্তরাজ্যের কোয়ারেন্টিন তালিকায়

করোনাময় বিশ্ব : কেমন আছেন রাশিয়াপ্রবাসী বাংলাদেশিরা : পর্ব ১

করোনাময় বিশ্ব : কেমন আছেন রাশিয়াপ্রবাসী বাংলাদেশিরা : পর্ব ১৩ সেপ্টেম্বর, বৃহস্পতিবার – রাশিয়া: রাত ৮ টা। বাংলাদেশ : রাত ১১.০০অতিথি আলাচকডা. মো. হাবিবুর রহমান শেখ-চক্ষু রোগ বিশেষজ্ঞ ও মাইক্রো সার্জন, রাশিয়াড. ইফতেখার আহম্মেদ- সাবেক উপ সচিব, উপদেষ্টা, বঙ্গবন্ধু পরিষদ রাশিয়াডা. মীর মুস্তাক আলী- সহ সভাপতি-রাশিয়ান এলামনাই এসোসিয়েশন বাংলাদেশপ্রকৌশলী ড. আবুল হোসেন খোকন- সহ সভাপতি, রাশিয়ান এলামনাই এসোসিয়েশন বাংলাদেশমামুনুল হক- ডেপুটি চিফ এডিটর, দব্রিমির ২৪, রাশিয়াআবু মুসা-প্রবাসী সাংবাদিক, রাশিয়াপরিকল্পনা : এজাজ মাহমুদ । সঞ্চালনায় : আহমেদ তোফায়েলসমন্বয় : ওমর ফারুক হিমেল । কারিগরি সহায়তা : মুশতাক আহমেদ

Posted by AkashJatra on Thursday, September 3, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!