বেলজিয়ামে পুলিশ কর্মকর্তাকে হত্যা

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে বৃহস্পতিবার (১০ নভেম্বর) একটি রেল স্টেশনে ছুরি হামলায় এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এছাড়াও গুরুতরভাবে আহত হয়েছেন পুলিশের আরেক কর্মকর্তা। ইউরো নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, ঘটনাস্থলে গুলিবিদ্ধ হামলাকারীকে হাসপাতালে নেওয়ার পর তারও মৃত্যু হয়। প্রাথমিকভাবে হামলার কারণ এখনও জানা যায়নি। তবে সন্ত্রাস বিরোধী সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

নিরাপত্তা বিষয়ক একজন মুখপাত্র এরিক ভ্যান দুয়েস জানান, এ বিষয়ে মামলা করা হয়েছে। প্রাথমিকভাবে এটি সন্ত্রাসী কর্মকাণ্ড বলে ধারণা করা হচ্ছে। তবে তদন্তের পরে বিস্তারিত জানা যাবে।

হামলার শিকার হওয়ার আগে এই দুই পুলিশ কর্মকর্তা সেখানে টহল দিচ্ছিলেন বলে জানা গেছে। দেশটির পুলিশ জানিয়েছে, খবর পেয়ে আরেকটি টিম ঘটনাস্থলে পৌঁছে হামলাকারীকে প্রতিহত করে। তার পায়ে ও পেটে গুলি লাগে। পরে তাকে হাসপাতালে নেওয়া হয়।

আরও পড়তে পারেন :
রাজীব গান্ধীর হত্যাকারীদের মুক্তি
স্পেনে বিক্রি হচ্ছে ‘পুরো গ্রাম’
ইউরোপে গরমে ১৫ হাজার মানুষের মৃত্যু
মাহাথির মোহাম্মদ : ৯৭ বছর বয়সে নির্বাচনে

নিহত পুলিশ কর্মকর্তার পরিবার ও স্বজনদের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন দেশটির প্রধানমন্ত্রী আলেকজান্ডার ডি ক্রু। তিনি টুইটারে জানান, দেশটির পুলিশ কর্মকর্তারা প্রতিদিনই তাদের জীবনের ঝুঁকি নিয়ে নাগরিকদের নিরাপত্তা দিয়ে যাচ্ছেন। আজকের ঘটনায় আবারও সেটি প্রমাণ হলো।

আহত পুলিশ কর্মকর্তাকে সব ধরনের সহযোগিতা দিতে হাসপাতাল কর্তৃপক্ষকে আহ্বান জানান প্রধানমন্ত্রী।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!