বুধবার থেকে চট্টগ্রাম-দুবাই রুটে বিমানের সরাসরি ফ্লাইট শুরু

বুধবার (৯ সেপ্টেম্বর) থেকে চট্টগ্রাম থেকে আবুধাবি রুটে সপ্তাহে দুটি নিয়মিত ফ্লাইট চলাচল শুরু করছে বিমান বাংলাদেশ ্এয়ারলাইন্স। যদি এই ফ্লাইট শেষপর্যন্ত সরাসরি চালানো যাবে কিনা তা নিয়ে সংশয়ে আছে বিমান কর্তারা। এর আগে চট্টগ্রাম-দুবাই রুটে সরাসরি যাত্রীবাহি ফ্লাইট পরিচালনা শুরু করেছে রাষ্ট্রায়ত্ত্ব বিমান সংস্থাটি। গত ৩ সেপ্টেম্বর থেকে সপ্তাহে দুটি নিয়মিত ফ্লাইট চলছে। যাত্রী চাহিদার ওপর ফ্লাইট সংখ্যা বাড়ানোর কথা বলছে বিমান।

দেশে কভিড-১৯ মহামারি শুরুর পর চট্টগ্রাম থেকে আবুধাবি ও চট্টগ্রাম থেকে দুবাই রুটে সর্বশেষ ১৯মার্চ ফ্লাইট পরিচালনা করেছিল বাংলাদেশ বিমান; এরপর থেকে ফ্লাইট চলাচল বন্ধ ছিল। কভিড পরবর্তী গত জুলাই মাস থেকে ঢাকা-দুবাই রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করলে চট্টগ্রাম থেকে সরাসরি ফ্লাইট চালানোর উদ্যোগ প্রথম। নতুন ফ্লাইট পরিচালনার ফলে সংযুক্ত আরব আমিরাতে থাকা প্রবাসী বাংলাদেশিরা সরাসরি চট্টগ্রামে ফিরতে পারবেন। আর চট্টগ্রাম থেকে সরাসরি দুবাই ও আবুধাবি যাওয়া যাবে এবং এই দুটি রাজ্য হয়ে মধ্যপ্রাচ্য এবং ইউরোপ-আমেরিকার যেকােন দেশে চট্টগ্রাম থেকে ভ্রমনের সুযোগ তৈরী হলো।

জানতে চাইলে বাংলাদেশ বিমানের এক শীর্ষ কর্মকর্তা আকাশ যাত্রাকে বলেন, নতুন শিডিউল অনুযায়ী চট্টগ্রাম-দুবাই রুটে সপ্তাহে তিনদিন মঙ্গল, বৃহষ্পতি ও শনিবার চট্টগ্রাম থেকে দুবাই যাবে। আর ফিরতি পথে দুবাই থেকে সোম, বুধ ও শুক্রবার চট্টগ্রাম পৌঁছবে। প্রতিটি ফ্লাইটে চট্টগ্রাম থেকে দুবাই যাওয়ার সময় ৭০ শতাংশ যাত্রী পায় বিমান; আর দুবাই থেকে ফিরতি পথে একেবারে ফুল ফ্লাইট থাকে।

Travelion – Mobile

আগের খবর : সোমবার থেকে আবুধাবি রুটে বাংলাদেশ বিমানের নিয়মিত ফ্লাইট আবার শুরু

তিনি বলেন, চট্টগ্রাম থেকে আবুধাবি যাবে সপ্তাহে দুদিন- সোম ও বুধবার এবং আবুধাবি থেকে চট্টগ্রাম পৌঁছবে মঙ্গল ও রবিবার। তবে ঢাকা-আবুধাবি রুটে আমরা ৪ সেপ্টেম্বর একটি ফ্লাইট পরিচালনা শুরু করেছি। সেখানে যাত্রী সংখ্যা কাঙ্খিত পাইনি। আর প্রচুর রেড সিগন্যাল আসছে। এই অবস্থা অব্যাহত থাকলে চট্টগ্রাম থেকে আবুধাবি রুটের যাত্রীদের আমরা ঢাকা হয়েই পাঠানোর চিন্তা আছে।

জানা গেছে, কভিড-১৯ মহামারি শুরুর আগে চট্টগ্রাম আবুধাবি রুটে সপ্তাহে চারটি এবং চট্টগ্রাম-দুবাই রুটে সপ্তাহে চারটি ফ্লাইট চালু ছিল। ১৯ মার্চ থেকে সব ফ্লাইট বন্ধ হয়ে যায়। এখন নতুন করে ফ্লাইট চলাচল শুরু হচ্ছে। নতুন শিডিউল অনুযায়ী বাংলাদেশ বিমানের টিকেট বিক্রি শুরু করেছে ট্রাভেল এজেন্সিগুলো।

আগামী ১১ সেপ্টেম্বর দুবাই থেকে চট্টগ্রাম ফিরছেন শারজাহ প্রবাসী মোহাম্মদ নজরুল ইসলাম। তিনি আকাশ যাত্রাকে বলেন, চট্টগ্রাম রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু হওয়ায় দুবাই প্রবাসী বিপুল চট্টগ্রাম অধিবাসী স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। দুবাই ও আবুধাবি থেকে দেশে ফিরতে আমাদের প্রথম পছন্দ বাংলাদেশ বিমান; ব্রান্ড নিউ মডেলের আরামদায়ক বিমান এবং বাড়তি পণ্য পরিবহনের সুবিধার কারণেই আমরা বিমানকে পছন্দ করি। কিন্তু শিডিউল ঠিক না থাকা এবং বিভিন্ন হয়রানির কারনে আমরা বিমুখ হই। এর আগে অবশ্যই আমরা একবার বিমানে টিকেট পাই কিনা চেষ্টা করি। এখন তো চট্গ্রামে ফিরতে বিমান ছাড়া কোন বিকল্প নেই।

YouTube video

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!