বিশ্ব জুড়ে শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন পালন

আনন্দঘন পরিবেশ আর বর্নাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে বিশ্ব জুড়ে পালন করা হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সভানেত্রীর ৭৩ তম জন্মদিন। এ উপলক্ষে আওয়ামীলীগসহ প্রবাসী সংগঠনগুলো কেক কাটা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

ইতালি আওয়ামী লীগ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে দোয়া মিলাদ ও আলোচনা সভা করেছে ইতালি আওয়ামী লীগ। রোববার সন্ধ্যায় দেশটির রাজধানী রোমের পিসিআই হলরুমে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

কেক কাটানে ইতালি আওয়ামী লীগের নেতা-কর্মীরা
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে কেক কাটছেন ইতালি আওয়ামী লীগের নেতা-কর্মীরা

ইতালী আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলি আহাম্মদ ঢালির সভাপতিত্বে ও যুগ্ম সাধারন সম্পাদক এম এ রব মিন্টুর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহ-সভাপতি জাহাঙ্গীর ফরাজী, নজরুল ইসলাম মাঝি, সাংগঠনিক সম্পাদক সরদার লুৎফর রহমান, জামান মোক্তার, কামরুল আহসান মিন্টু, দিন মোহাম্মদ দিনু, আব্দুর রহমান, প্রচার সম্পাদক মান্নান মাদবার মঞ্জু, কৃষি বিষযক সম্পাদক কবির হোসেন, মহিলা সম্পাদক তুহিনা সুলতানা মলি, সম্মানিত সদস্য শেখ ইসহাক, সাইফুল ইসলাম, মঞ্জুরুল কবীব,কাতানিয়া আওয়ামী লীগ সভাপতি সেলিম মোল্লা, যুবলীগ ইতালি শাখার দপ্তর সম্পাদক সোহেল বকসি, রোম মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি স্বপন হাওলাদার, মহিলা আওয়ামী লীগ ইতালির যুগ্ম সাধারন সম্পাদক রীনা কবির, ছাত্রলীগ ইতালি শাখার সিনিয়র সহ সভাপতি অনিক হাওলাদার, রোমা নর্দ আওয়ামী লীগ নেতা মজিবর রহমান, মাসুদ সিদ্দিকী, রাজীব রহমান, অত্তাভিয়ানো আওয়ামী লীগ নেতা কামাল হোসেনসহ রোমের সর্বস্তরের আওয়ামী নেতাকর্মীরা।

এসময় বিপুল সংখ্যক নেতাকর্মীরা চারদিক মুখরিত করে শ্লোগান দিয়ে দলীয় প্রধানের সাফল্য বর্ননা করেন। পরিশেষে তার দীর্ঘায়ু কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এছাড়া একইদিনে দেশটির ভেনিস, নাপোলি ও পালেরমো শহরে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করেন আওয়ামী লীগের প্রবাসী সমর্থক ও নেতা-কর্মীরা।

Travelion – Mobile

লেবানন আওয়ামী লীগ
কেক কাটা, মিলাদ মাহফিল ও আলোচনা সভার মধ্য দিয়ে লেবাননে উদযাপন করা হয় জাতিরজনক বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন। শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানী বৈরুতের একটি ক্যাফে হাউজে বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখার আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লেবাননে বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।

লেবানন আওয়ামী লীগের সভাপতি বাবুল মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠানে টেলিকনফারেন্সে বাংলাদেশ থেকে বক্তব্য দেন বাংলাদেশ সরকারের সাবেক বিমান পরিবহন মন্ত্রী কর্নেল ফারুক খান এমপি।

কেক কাটছেন লেবাননে বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার
কেক কাটছেন লেবাননে বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার

যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা ও তার দীর্ঘায়ু কামনা করে বক্তব্য দেন সুফিয়া আক্তার বেবী, বাবুল মিয়া, রুবেল আহমেদ, মশিউর রহমান, মো. আলী, রুহুল আমিন, সোহাগ খান, মহসিন মৃধা, শাহীন মির্জা, লিটন মিয়া, জাহাঙ্গীর আলম ও মো. কাজল। উপস্থিত ছিলেন শুভ মুন্সী, শেখ জামাল, সিয়াম হাজারী, খোরশেদ আলম, শাহেদ খান, শেফালী আক্তার ও মো. রিংকুসহ আরো অনেকে। এ ছাড়াও অনুষ্ঠানে শ্রমিক লীগ, যুবলীগের নেতারাসহ অসংখ্য মুজিব সৈনিক উপস্থিত ছিলেন

প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রদূত বলেন, শেখ হাসিনার নেতৃত্বে সারা দুনিয়ায় বাংলাদেশ আজ প্রশংসিত ও সমাদৃত। দেশের জন্য জীবনের ঝুঁকি নিয়েও তিনি অসীম সাহসে তার লক্ষ্য অর্জনে অবিচল থেকেছেন। আর তাই আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য গর্বিত। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করেন সংগঠনটির ধর্ম সম্পাদক মতিউর রহমান।

অস্ট্রেলিয়া আওয়ামী লীগ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়ােজন বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখা। সিডনির ল্যাকেম্বার গ্রামীণ কমিউনিটি হলে পিএস চুন্নুর সঞ্চালনায় শুরুতে কোরআন তেলোয়াত ও দোয়া করেন এম এ সালাম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে কেক কাটছেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের নেতা-কর্মীরা
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে কেক কাটছেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের নেতা-কর্মীরা

সংগঠনের সভাপতি সিরাজুল হকের সভাপত্বিতে আলোচনা সভায় ড. মলয় বিশ্বাস প্রধান অতিথি ছিলেন এবং ড. সুলতানা পারভীন ও ড. রতন কুন্ড বিশেষ অতিথি ছিলেন। বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখার সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মোল্লা , যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সিকদার, সাংগঠনিক সম্পাদক মো: বারেক রতন, মোসলেউর রহমান খুসবু ও দিদার হোসেন, আওয়ামী লীগ সিডনি শাখার সহ-সভাপতি শাহসাজাহান মিল্টন, সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ, অস্ট্রেলিয়া স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাকারিয়া আল মামুন ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম এবং অস্ট্রেলিয়া ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম রুবেল।

আবুধাবি বঙ্গবন্ধু পরিষদ
বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন পালন করেছে সংযুক্ত আরব আমিরাতের ‘বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি’। শনিবার রাতে সংগঠনের আবুধাবি কার্যালয়ে এ উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভার আয়ােজন করা হয়।

শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন অনুষ্ঠানে বঙ্গবন্ধু পরিষদ আবুধাবির নেতৃবৃন্দ
শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন অনুষ্ঠানে বঙ্গবন্ধু পরিষদ আবুধাবির নেতৃবৃন্দ

সংগঠনটির সভাপতি ইফতেখার হোসেন বাবুলের সভাপতিত্ব বক্তব্য দেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি ইমরাদ হোসেন ইমু, শওকত আকবর, সাধারণ সম্পাদক নাসির তালুকদারে, আবুধাবি যুবলীগের সভাপতি জাকির হোসেন জসিম, সাধারণ সম্পাদক মাহবুব খন্দকার ও মাহবুব আলম।

মাল্টা আওয়ামী লীগ
উৎসবমূখর পরিবেশে দলীয় সভানেত্রী ও দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৩ তম জন্মদিন উদযাপন করে মাল্টা আওয়ামীলীগ । পবিত্র কোরআন তেলয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পবিত্র গীতা পাঠ এবং জাতীয় সংগীতের পর শুরু হয় আলোচনা সভা।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি কাজিম আলি স্বপনের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নাজমুল হকের পরিচালনায় বক্তব্য রাখেন সহ সভাপতি মুন্সী জাকারিয়া, যুগ্ন সাধারন সম্পাদক তপন ঘোষ, কোষাধ্যক্ষ প্রদীপ দাশ, সাংগঠনিক সম্পাদক রাজিব দাশ ও আশ্রাফুজ্জাম, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে কেক কাটছেন মাল্টা আওয়ামী লীগের নেতা-কর্মীরা
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে কেক কাটছেন মাল্টা আওয়ামী লীগের নেতা-কর্মীরা

বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিরা উন্নয়ন এর অগ্রযাত্রার উপর বিশেষ আলোচনা করেন এবং তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। তারা জননেত্রী শেখ হাসিনার চলমান দুর্নীতির বিরুদ্ধের যুদ্ধ ঘোষণার সাধুবাদ জানান এবং সুবিধাভোগী অনুপ্রবেশকারী নেতাদের বিরুদ্ধে কঠোর অবস্থানের দাবি জানান। পরে কেক কেটে প্রিয় নেত্রীর জন্মদিন উৎযাপন করেন নেতাকর্মীরা।

কাতার আওয়ামী লীগ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে বর্তমান বিশ্বের উন্নয়নের রোল মডেল বাংলাদেশ থেকে ক্যাসিনো পরিচালনাকারীর দুর্নীতিবাজদের ধরতে সক্ষম হয়েছে। দেশের উন্নয়নের জন্য তিনি যে কাজ করে গেছেন তা যুগ যুগ ধরে মানুষ স্মরণ রাখবে।

কাতারের রাজধানী দোহার শালিমার প্যালেস হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মবার্ষিকী বাংলাদেশ আওয়ামী লীগ কাতার কেন্দ্রীয় কমিটির আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন বক্তারা।

সংগঠনের সভাপতি শফিকুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ এথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু ও বাংলাদেশ কমিউনিটির সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন আকন।

শেখ হাসিনার জন্মবার্ষিকীতে কাতার আওয়ামী লীগের অনুষ্ঠানে নেতৃবৃন্দ
শেখ হাসিনার জন্মবার্ষিকীতে কাতার আওয়ামী লীগের অনুষ্ঠানে নেতৃবৃন্দ

যুগ্ম সাধারণ সম্পাদক জামাল হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন উপদেষ্টা ওমর ফারুক চৌধুরী, সিনিয়র সহসভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আবু রায়হান, অনুষ্ঠান সমন্বয়কারী জাহাঙ্গীর আলম, এম এ আলম, সহসভাপতি ফেরদৌস আলম, ইসমাইল মিয়া, সৈয়দ আনা মিয়া, হাসিবুর রহমান, মাহফুজুর রহমান, সহসভাপতি জি এস সুমন, কফিল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রিপন মিয়া, মহিউদ্দিন চৌধুরী, আহমেদ মালেক, ফয়েজ আহমেদ, জহির আহমেদ ও প্রচার সম্পাদক দেলোয়ার হোসেন প্রধান।

উপস্থিত ছিলেন উপদেষ্টা মাহবুব আলম, সহসভাপতি জসিম উদ্দিন দুলাল, আব্দুল ওদুদ, মনির হোসেন, আবুল হাসান, ইউসুফ বাবুলসহ জাতীয় শ্রমিক লীগ, নবীন লীগ, শিল্প নগরী সানাইয়া ও মনসুরাসহ বিভিন্ন শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উৎসবমুখর পরিবেশে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

বেলজিয়ামে জন্মদিন পালন
বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূতের বাসভবন বাংলাদেশ হাউজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়েছে। রাষ্ট্রদূত শাহাদৎ হোসেইন বেলজিয়াম আওয়ামী লীগের নেতৃবৃন্দকে সাথে নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক কেটে দিনটি উদযাপন করেন।

এসময় বেলজিয়াম আওয়ামী লীগ সভাপতি শহিদুল হক ছাড়াও বেলজিয়াম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন, সহ-সভাপতি নিরঞ্জন রায়, সহ-সভাপতি হুমায়ুন মাকসুদ হিমু, সহ-সভাপতি মনির হোসেন, উপদেষ্টা ড: ফারুক মিজা, যুগ্ম সম্পাদক সাইদুর রহমান খান, প্রচার সম্পাদক আখতারুজ্জামান, দপ্তর সম্পাদক, রাইসুল ইসলাম রাসেল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইমরান আলী, মহিলা সম্পাদিকা রাবেয়া জামান, সদস্য হাছান, সদস্য জুয়েল জিলানী জুয়েল সদস্যা দিলরুবা বেগম।

বাংলাদেশ হাউজে কেক কেটে উদযাপন হচ্ছে প্রধানমন্ত্রীর জন্মদিন
বাংলাদেশ হাউজে কেক কেটে উদযাপন হচ্ছে প্রধানমন্ত্রীর জন্মদিন

এ ছাড়া আওয়ামীলীগ বেলজিয়াম শাখার উদ্যোগে কেক কাটা, আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি শহিদুল হক শহিদের সভাপতিত্বে সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন। বক্তব্য রাখেন সিনিয়র সহসভাপতি বিধান দেব, সহসভাপতি নিরঞ্জন রায়, প্রচার সম্পাদক আখতারুজ্জামান, উপদেষ্টা ড. ফারুক মির্জা, যুবলীগ সভাপতি খালেদ মিনহাজ, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজ উল আলম, সদস্য প্রদীপ কুমার সরকার, মোশাররফ বাবু, শ্রম বিষয় সম্পাদক বাবুল মোহাম্মদ বাবলু, বাণিজ্য বিষয়ক সম্পাদক মনি হোসেন হিরু, এন্টারপেন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শেখ সেলিম।
শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠানে  বেলজিয়াম আওয়ামী লীগের নেতৃবৃন্দ
শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠানে বেলজিয়াম আওয়ামী লীগের নেতৃবৃন্দ

বক্তারা বলেন, এক বর্ণাঢ্য সংগ্রামমুখর জীবন শেখ হাসিনার। সাফল্যগাঁথার এই কর্মময় জীবন ছিল কণ্টকাকীর্ণ। মুক্তিযুদ্ধের নয় মাস তিনি গৃহবন্দি ছিলেন। সামরিক স্বৈরশাসনামলেও বেশ কয়েকবার তাকে কারা নির্যাতন ভোগ ও গৃহবন্দি থাকতে হয়েছে। বারবার তার জীবনের ওপর ঝুঁকি এসেছে। অন্তত ২০ বার তাকে হত্যার অপচেষ্টা হয়েছে। জীবনের ঝুঁকি নিয়েও তিনি অসীম সাহসে তার লক্ষ্য অর্জনে থেকেছেন অবিচল। এর বিনিময়ে তিনি পেয়েছেন দেশবাসীর অকুণ্ঠ ভালোবাসা। নির্বাচনে বারবার জয়ী হয়ে শেখ হাসিনা বিশ্বের অন্যতম দীর্ঘকালীন নারী সরকার প্রধানের মর্যাদায় ভূষিত হয়েছেন। পেয়েছেন বহু আন্তর্জাতিক পুরস্কার ও সম্মাননা। তার নেতৃত্বে বাংলাদেশ আন্তর্জাতিক অঙ্গনে অর্থনৈতিক ও রাজনৈতিক শক্তি হিসেবে আত্মপ্রকাশ করেছে।

জার্মানিতে জন্মদিন পালন
আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষে জার্মানির ফ্রাঙ্কফুর্ট শহরে এক মিলাদ মাহফিল ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়। দোয়া মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

শেখ হাসিনার জন্মদিন অনুষ্ঠানে জার্মানের আওয়ামীলীগ নেতাকর্মীরা
শেখ হাসিনার জন্মদিন অনুষ্ঠানে জার্মানের আওয়ামীলীগ নেতাকর্মীরা

বক্তারা বলেন, বঙ্গবন্ধু কন্যার হাত ধরে আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বিশ্ব দরবারে বাংলাদেশ একটি উন্নত দেশ হিসেবে সবার কাছে পরিচিত। শেখ হাসিনা বাংলাদেশের জনগণের জন্য কাজ করায় গ্লোবাল অ্যালায়েন্স অ্যান্ড ইমিউনাইজেশন জিএভিআই কর্তৃক ‘ভ্যাকসিন হিরো’ সম্মাননায় ভূষিত হয়েছেন।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, জার্মান আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মাবু জাফর স্বপন, হাফিজুর রহমান, মাহফুজ ফারুক, হাকিম টিটু, নজরুল ইসলাম, নোমান হামিদ, কামাল ভূঁইয়া, আসাদুজজামান মোল্লা, ফিরোজ আহমেদসহ আরও অনেকে। অনুষ্ঠানে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সবার রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

সিঙ্গাপুর আওয়ামী যুবলীগ
বাংলাদেশ আওয়ামী যুবলীগ সিঙ্গাপুর শাখা উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭৩ তম জন্মদিন উপযাপিত হয়েছে। সিঙ্গাপুরের একটি রেস্টুরেন্টে কেক কাটা ও দোয়ার মধ্য দিয়ে প্রধানমন্ত্রী জন্মদিন পালন করে সিঙ্গাপুর যুবলীগের নেতা কর্মীরা। অনুষ্ঠানে সিঙ্গাপুর যুবলীগের নেতা-কর্মীরা উপস্থিত হয়ে প্রধানমন্ত্রীর জন্য দোয়া কামনা করে এবং প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার জন্য সকলের প্রতি আহবান জানান। উপস্থিত নেতা-কর্মীরা রাতের খাবারের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত করেন।

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সিঙ্গাপুর যুবলীগের অনুষ্ঠানে নেতাকর্মীরা
শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সিঙ্গাপুর যুবলীগের অনুষ্ঠানে নেতাকর্মীরা

সুইজারল্যান্ড’ ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম
আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উদযাপন করেছে প্রবাসী সংগঠন ‘ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম সুইজারল্যান্ড’।

সংগঠনের সভাপতি শশী খানের বাসভবনে আয়ােজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের সহ সভাপতি মশিউর রহমান সুমন, বেলাল চৌধুরী, ফুয়াদ হাসান ও জলী চৌধুরী, সাধারণ সম্পাদক শ্যামল খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম খান দুলাল, সাংগঠনিক সম্পাদক মো. আকবর আলী, তথ্য ও গবেষণা সম্পাদক গৌড়ীচরন অসীম, উপ প্রচার সম্পাদক সমিরন বড়ুয়া, বাবু দেবনাথ এবং জেনেভা বাংলাদেশ ক্লাবের সাবেক সভাপতি আশরাফুল ইসলাম আজাদ।

ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম সুইজারল্যান্ডের অনুষ্ঠান
ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম সুইজারল্যান্ডের অনুষ্ঠান

শশী খানের পরিকল্পনা ও উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন শিল্পি গৌড়ীচরন রিমি, তুলি বড়ুয়া, আশরাফুল ইসলাম আজাদ, তৈয়বা আক্তার, রুমি বড়ুয়া ও জিশু বড়ুয়া।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটির নানান খবর, সংগঠনের খবর, ভ্রমণ, আড্ডা,আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি, দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়।]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!