বিশ্বের তৃতীয় শীর্ষ নিরাপদ দেশ আমিরাত

সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দারা বিশ্বের অন্যতম নিরাপদ দেশে বসবাস করছেন, বৈশ্বিক ডাটাবেস নাম্বিওর প্রকাশিত সাম্প্রতিক এক প্রতিবেদনে বলা হয়েছে।

বিশ্বের বৃহত্তম ইন্টারনেট ডাটাবেস নাম্বিও ২০২০ সালের মাঝামাঝি সময়ে বিভিন্ন দেশের ক্রাইম সূচক প্রকাশ করেছে। এতে সংযুক্ত আরব আমিরাতকে বিশ্বের তৃতীয় সুরক্ষিত দেশ এবং সুরক্ষা সূচকে ৮৪.৫৫ পয়েন্ট এবং ক্রাইম সূচকে ১৫.৪৫ স্কোর নিয়ে এই অঞ্চলের দ্বিতীয় সুরক্ষিত দেশ হিসাবে বিবেচিত হয়েছে।

প্রতিবেদনে নাম্বিও জানিয়েছে: “অপরাধ সূচক একটি প্রদত্ত শহর বা একটি দেশের সামগ্রিক স্তরের অপরাধের একটি অনুমান। অপরাধের মাত্রা ২০ শতাংশের কম হলে আমরা সেটাকে নিম্ন মানের হিসাবে বিবেচনা করি।

Travelion – Mobile

২০২০ সালের জুলাই পর্যন্ত শীর্ষ পাঁচটি নিরাপদে দেশের মধ্যে আমিরাত ছাড়া আরো স্থান পেয়েছে কাতার (৮৮.১০ পয়েন্ট), তাইওয়ান (৮৪.৭৪), জর্জিয়া (৭৯.৫) ও ওমান (৭৯.৩৮)।

আগের খবর : আমিরাত রুটে বিমান বাংলাদেশের ফ্লাইট শুরু ১৩ জুলাই

২০২০ সালের মাঝামাঝি পর্যন্ত নাম্বিওর সুরক্ষা সূচক এবং অপরাধ সূচকের উপর ভিত্তি করে মোট ১৩৩ টি দেশ এই তালিকায় স্থান পেয়েছে।

তালিকায় স্থান পাওয়া বিশ্বব্যাপী ১৩৩ দেশের মধ্যে সেরা ১০টি নিরাপদ দেশ হল কাতার, তাইওয়ান, সংযুক্ত আরব আমিরাতে, জর্জিয়া, ওমান, হংকং, স্লোভানিয়া, আইল অফ ম্যান, সুইজর্লণ্ড, জাপান।

সবচেয়ে নিচের ১০টি দেশ হলো, ভেনেজুয়েলা, পাপুয়া নিউ গিনি, দক্ষিন আফ্রিকা, আফগানিস্তান, হন্ডুরাস, ত্রিনিদাদ টোবাগো, ব্রাজিল, গায়ানা, এল সালভাদর, সিরিয়া।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!