বিমানের কোন অঙ্গে ‘ক্যানসার’ হলে ফেলে দিবেন নতুন এমডি

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের অসাধু কর্মকর্তাদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন রাষ্ট্রায়ত্ব সংস্থাটির নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও ড. আবু সালেহ্ মোস্তফা কামাল।

তিনি বলেছেন, এটি একটি ধারাবাহিক প্রক্রিয়া। আমি সবাইকে নিয়ে একসঙ্গে সুন্দরভাবে কাজ করতে চাই। যদি কখনও দেখি আমার কোনো অঙ্গে ক্যান্সার হয়ে গেছে, সেই অঙ্গ ফেলে দিলে বাকি অঙ্গগুলো ঠিকমতো কাজ করবে। সেক্ষেত্রে ক্যানসার আক্রান্ত অঙ্গ ফেলে দিতে কুণ্ঠা বোধ করবো না। একইসঙ্গে তিনি বিমানের সিডিউল ঠিক রাখাকে বড় চ্যালেঞ্জ হিসেবেও দেখছেন।

আজ সোমবার কুর্মিটোলায় বিমান বাংলাদেশের প্রধান কার্যালয় বলাকায় তিনি সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। গত ২৫ ফেব্রুয়ারি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ড. আবু সালেহ্‌ মোস্তফা কামাল ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে দায়িত্বপালন শুরু করেন।

Travelion – Mobile

ড. আবু সালেহ্ মোস্তফা কামাল বলেন, দায়িত্ব নিয়েই আমি বিমানের সবার সঙ্গে বসেছি। আমি সবাইকে বলি, আমি যদি নির্মোহ থাকি, যদি নির্লোভ থাকি তাহলেই বিমানে নির্ভয়ে কাজ করতে পারবে। এই শব্দগুলোর শুদ্ধি অভিযান পরিচালনার সঙ্গে যোগসূত্র আছে।

দায়িত্ব নিয়ে প্রথম কোনো কাজটিকে চ্যালেঞ্জ মনে করছেন জানতে চাইলে এমডি বলেন, আমার প্রথম দায়িত্ব ও স্বপ্ন বিমানের শিডিউল ঠিক রাখা। এটা আমার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। তার সঙ্গে কভিড সিচ্যুয়েশন আছে, অন্যান্য পরিবহন সেক্টর আছে। তবে আমার আছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ শিডিউল।

বিমানের লাভ-লোকসানের অবস্থা কি জানতে চাইলে তিনি বলেন, আমি এখনো এ বিষয়ে সুনির্দিষ্ট তথ্য জানার সময় পাইনি। পরবর্তীতে এই বিষয়ে সাংবাদিকদের জানানো হবে বলে জানান তিনি।

বিমান কর্মীদের বেতন আগের পর্যায়ে কবে নেওয়া হবে- এ বিষয়ে এক প্রশ্নের জবাবে এমডি বলেন, এই সিদ্ধান্ত বিমানের পর্ষদে হয়েছে। বৈশ্বিক পরিস্থিতি, আর্থিক অবস্থাসহ সবকিছু মিলে যখন পরিস্থিতি স্বাভাবিক হবে তখনই এ বিষয়ে পর্ষদ আবার সিদ্ধান্ত নেবেন।

প্রবাসী বাংলাদেশিদের মরদেহ বিমান বিনামূল্যে বহন সুবিধা পুনরায় বহাল করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন , ‘এটা আমার একক সিদ্ধান্তে হবে না? এটা আন্তঃমন্ত্রণালয়ের ইস্যু। এখানে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সম্পৃক্ত। যেহেতু এটা আন্তঃমন্ত্রণালয়ের ব্যাপার তাই তাৎক্ষণিক সিদ্ধান্ত দেওয়ার এখতিয়ার নেই। তবে এবিষয়গুলো আমাদের আলোচনায় আছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!