বিমানযাত্রীর শরীরে মিলল প্রায় ৬ কোটি টাকার স্বর্ণের বার

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতের দুবাই ফেরত যাত্রী মোহাম্মদ এনামুল হকের শরীর তল্লাশি করে ৮২টি অবৈধ স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। ২৪ ক্যারেটের ৯ কেজি ৫৯ গ্রাম ওজনের এসব স্বর্ণের দাম প্রায় ৫ কোটি ৭৪ লাখ টাকা।

কভিড-১৯ মহামারি কাটিয়ে আর্ন্তজাতিক ফ্লাইট চলাচল শুরুর পর এই প্রথম বড় ধরনের সোনা চোরাচালান ধরলো কাস্টমস দল। এর আগে সিগারেট ও কয়েকটি স্বর্ণের বার ধরা পড়েছিল।

আজ বৃহস্পতিবার (১ অক্টোবর) সকাল ৭টা ২০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১৪৮ ফ্লাইটে দুবাই থেকে ফিরেন কক্সবাজারের চকরিয়ার উপজেলার মোহাম্মদ এনামুল হক ।

Travelion – Mobile

বিমানবন্দর কাস্টমস কর্মকর্তাদের কাছে গোপন সংবাদ ছিল ওই ফ্লাইটের যাত্রীর মাধ্যমে স্বর্ণের চালান এসেছে। এরপর বিমানবন্দর এনএসআই টিম ও কাস্টমস কর্মকর্তারা তল্লাশি ও নজরদারি কার্যক্রম জোরদার করেন। একপর্যায়ে বোর্ডিং ব্রিজের কাছে দুবাই ফেরত যাত্রী এনামুলের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাকে চ্যালেঞ্জ করা হয়। এরপর তল্লাশি করে তার শার্টের নিচে পেটের সঙ্গে বাঁধা স্কচটেপে মোড়ানো স্বর্ণের বারগুলো পাওয়া যায়।

চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার রোকসানা খাতুন বলেন, সন্দেহভাজন যাত্রী বিমানবন্দরে নামার পর পরই আমরা চ্যালেঞ্জ করি এবং তল্লাশি চালিয়ে ৮২টি অবৈধ সোনার বার উদ্ধার করি। তার বিরুদ্ধে কাস্টমস আইনে পদক্ষেপ নেওয়া হচ্ছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!