বাহরাইনে প্রীতি ফুটবল ম্যাচে ফিলিপাইনকে হারালো বাংলাদেশ

বাহরাইনে করোনা মহামারীর দীর্ঘ বন্দীদশা থেকে মুক্ত হয়ে বাংলাদেশ ও ফিলিপাইন প্রবাসীরা একটি সন্ধ্যা কাটাল প্রীতি ফুটবল ম্যাচ আয়োজনের মধ্য দিয়ে। বাহরাইন সরকার অনুমোদিত বাংলাদেশিদের সামাজিক ও সংস্কৃতিক সংগঠন বাংলাদেশ সোসাইটি আয়োজিত খেলার দুই দেশের বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

শুক্রবার (২৪শে সেপ্টেম্বর) রাতে রাজধানী মানামার সালমাবাদ গালফ এয়ার ক্লাব মাঠে বাংলাদেশ সোসাইটি ফুটবল দল ও ফিলিপাইন ফুটবল ক্লাবের মধ্যে এই প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

খেলার শুরুতে দুইদলের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সোসাইটি দলের অধিনায়ক ইসরাফিল ও ফিলিপাইন ফুটবল ক্লাবের অধিনায়ক টেরোন নিজ দেশের পতাকা বিনিময় করেন।

Travelion – Mobile

উত্তেজনাপূর্ণ খেলায় নির্ধারিত ৯০ মিনিটে বাংলাদেশ সোসাইটি দল ৫-০ গোলে ফিলিপাইন ফুটবল ক্লাবকে পরাজিত করে। বাংলাদেশ দলের বাবুল আহমদ সর্বোচ্চ গোলদাতা হিসেবে ম্যান অব ম্যাচ নির্বাচিত হন ।

বাংলাদেশ সোসাইটি ফুটবল দল ও ফিলিপাইন ফুটবল ক্লাবের খেলােয়াড়রা।
বাংলাদেশ সোসাইটি ফুটবল দল ও ফিলিপাইন ফুটবল ক্লাবের খেলােয়াড়রা।

বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. নজরুল ইসলাম প্রধান অতিথি ও ফিলিপাইনের রাষ্ট্রদূত আলফনসো এ ভির বিশেষ অতিথি হিসেবে খেলা উপভোগ করেন এবং পুরষ্কার বিতরণ করেন।

বাংলাদেশ সোসাইটির সভাপতি আসিফ আহম্মেদের সভাপতিত্বে এবং মোহাম্মদ ইফতেখার, শাহেনুর বাসার, সম্রাট নজরুল ও ইসমাইল পলাশের সঞ্চালনায় পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর শেখ মোহাম্মদ তোহিদুল ইসলাম প্রথম সচিব (পাসপোর্ট এবং ভিসা) মো. হারুনুর রাশিদ, বাহরাইন বাংলাদেশ স্কুলের চেয়ারম্যান মুহিজ চৌধুরী, বাংলাদেশ সমাজের সভাপতি মনজুর আহমেদ, বাংলাদেশ আওয়ামীলীগ বাহরাইনের সভাপতি আলাউদ্দিন নূর, বাহরাইন ফিলিপাইন ক্লাবের সভাপতি রিক আদভিনকুলা, বাংলাদেশ স্কুলের পরিচালনা সদস্য গিয়াস উদ্দিন, শফি আহমেদ ও ফুয়াদ তাহির শান্তুনু উপস্থিত ছিলেন।

এছাড়া বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও সংগঠনের প্রতিনিধি, বাংলাদেশ সোসাইটির উপদেষ্টমন্ডলী, বাহরাইন বাংলাদেশ কমিউনিটির ব্যবসায়িক নেতা,প্রবাসী পেশাজীবী সামাজিক ও রাজনৈতিক সংগঠক, উভয় দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

আয়োজক বাংলাদেশ সোসাইটির সভাপতি আসিফ আহম্মেদের হাতে ক্রেস্ট তুলে দিচ্ছেন বাহরাইনে  ফিলিপাইনের রাষ্ট্রদূত আলফনসো এ ভির। পাশে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. নজরুল ইসলাম
আয়োজক বাংলাদেশ সোসাইটির সভাপতি আসিফ আহম্মেদের হাতে ক্রেস্ট তুলে দিচ্ছেন বাহরাইনে ফিলিপাইনের রাষ্ট্রদূত আলফনসো এ ভির। পাশে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. নজরুল ইসলাম

বাংলাদেশ সোসাইটির কার্যকরী কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিল মাজহারুল হক নয়ন, আবুল বাসার, মোহন মিয়া মোমেন, আলতাফ মাহমুদ, আব্দুল মোমিন, আলাউদ্দিন আহমেদ, হাশেম রানা, নাসির উদ্দিন, ইস্রাফিল হোসাইন ও আব্দুল মোতালেব। বাংলাদেশ সোসাইটির শাখা কমিটির নেতৃবৃন্দদের মধ্যে ছিল লিটন, ইসমাইল, সোহাগ, মিজান, হিরণ, বেলাল, আলম, শওকত, মোবারাক, মাহমুদুল, ইসমাইল, আবু তাহের, মতিন, খলিল, ফয়জুল ।

ফুটবল ম্যাচটির স্পনসর ছিল এন ই সি, লিন্নাস মেডিকেল, আয়শা রেস্টুরেন্ট ও শাকার টেইলার্স। ফার্স্ট এইড মেডিকেল সাপোর্ট স্পনসর ছিল লিন্নাস মেডিকেল।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!