বাহরাইনে করোনাভাইরাসে আক্রান্ত নতুন ৬ জন শনাক্ত, মোট ৮

আজ মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বাহরাইনে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত আরও ৬ জন নতুন রোগী শনাক্ত হয়েছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ঘোষণা করেছে। এদের মধ্য চারজন মহিলা আছেন।

এ নিয়ে মধ্যপ্রাচ্যের দেশটিতে দেশটি এই করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যা ৮ জনে দাঁড়াল। এরা সকলেই ইরান থেকে দেশে ফিরে আসা।

এর আগে গতকাল সোমবার (২৪ ফেব্রুয়ারি) বাহরাইনে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম দুজন রোগী শনাক্ত হওয়া ঘোষণা দেয় স্বাস্থ্য মন্ত্রণালয়। এর মধ্যে একজন বাস চালক, অপর নারী। দুইজনই ইরান থেকে দুবাই হয়ে দেশে ফেরা।

Travelion – Mobile

মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়, নতুন ৬ জন দুবাই হয়ে ইরান থেকে বাহরাইন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার পরে পরীক্ষায় তাদের শরীরে করােনাভাইরাস ধরা পড়ে।

এদের মধ্যে দু’জন বাহরাইনের নাগরিক (এক পুরুষ ও এক মহিলা) এবং বাকি চার সৌদি নাগরিক (চার মহিলা)। ৬ জনকে আইসোলেশন সেন্টারে চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় আরও জানায়, সংক্রামিত ব্যক্তিরা ইরান সফর করে বাহরাইনে ফিরে আসেন। বাহরাইন বিমানবন্দরে ভাইরাস রোধে নেওয়া কঠাের সর্তকতামূলক ব্যবস্থার পরীক্ষায় এ দুজন ছাড়া তাদের সহযাত্রীদের কারও কাছে ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে সফর সঙ্গীদের আলাদা করে রাখা হয়েছে।

সোমবার বাহারাইনে প্রথম শনাক্ত হওয়া বাস চালকের পরিবারের সব সদস্য, ওই ফ্লাইটের সব যাত্রী এবং স্কুলের সব বাচ্চাদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। কারও মধ্যেই এ রোগের ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

তবে স্বাস্থ্য মন্ত্রণালয় সর্তকতামূলক ব্যবস্থা হিসেবে ওই ব্যক্তির কর্মস্থল তিনটি স্কুল দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছে। ওই বাস চালকে বর্তমানে সালমানিয়ার ইব্রাহিম খলিল কানু কমিউনিটি মেডিকেল সেন্টারের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন।

করোনাভাইরাসের কোনো লক্ষণ কারও কাছে পরিলক্ষিত হলে ৪৪৪ নম্বরে ডায়াল করতে নাগরিক ও প্রবাসীদের প্রতি অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় ।

এছাড়া লক্ষণ অনুভব করা মানুষ থেকে নিজেকে দূরে রাখতে, চিকিৎসক দলের দেওয়া নির্দেশাবলী অনুসরণ করতে এবং অন্যের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ এড়ানোর জন্যও পরামর্শ দেওয়া হয়েছে।

আগের খবর:
বাহরাইনে করোনাভাইরাসে আক্রান্ত ২ জন শনাক্ত

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!