বার্সেলোনায় বাংলাদেশ দূতাবাসের কনস্যুলেট সেবা প্রদান

স্পেনের পর্যটননগরী বার্সেলোনা শহরে অভিবাসী বাংলাদেশিদের বিভিন্ন প্রয়োজনীয় কনস্যুলেট সেবা দিয়েছে স্পেনের বাংলাদেশ দূতাবাস। শনি ও রোববার (১৩-১৪ মার্চ) রাজধানী মাদ্রিদ থেকে প্রায় সাড়ে ৬শ’ কিলোমিটার দূরে সীমান্তবর্তী কাতালান রাজ্যে অবস্থিত শহরটিতে কনস্যুলার সেবা দেয়া হয়।

এ সময় অভিবাসী বাংলাদেশিদের পাসপোর্ট রি-ইস্যু, স্পেনে জন্মগ্রহণকারী শিশুদের পাসপোর্ট আবেদন, পাসপোর্ট বিতরণ, পুলিশ ক্লিয়ারেন্স আবেদন সত্যায়ন, বিভিন্ন ধরনের সনদ আবেদন ও কাগজপত্র সত্যায়ন করাসহ নানান সেবা দেয়া হয়। কাতালান রাজ্যের বার্সেলোনা শহরে প্রায় আটশ অভিবাসী বাংলাদেশি কনস্যুলার সেবা গ্রহণ করেন।

দূতাবাসের হেড অফ চ্যান্সারি এটিএম আব্দুর রউফ মণ্ডলের নেতৃত্বে এই সেবা কাজে সহায়তা করেন প্রশাসনিক কর্মকর্তা (হিসাব) জাহাঙ্গীর আলম, প্রশাসনিক কর্মকর্তা এ এস এম রেজা শাহ পাহলভী ও মো. সাইফুল ইসলাম এবং দূতাবাসের বার্তাবাহক অর্ণব হোসেন সুমন। এ সময় বার্সেলোনায় নিযুক্ত বাংলাদেশের অনারারি কনস্যুলেট রামেন পেদ্রো উপস্থিত ছিলেন।

Travelion – Mobile

এ বিষয়ে দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মো. মুতাসিমুল ইসলাম বলেন, ‘বার্সেলোনা থেকে মাদ্রিদের দূরত্ব প্রায় সাড়ে ৬শ’ কিলোমিটার। ফলে বার্সেলোনা ও আশপাশের অঞ্চলের বাংলাদেশিদের সময় এবং অর্থ সাশ্রয় করতে দূতাবাস প্রতিমাসে দুই দিন এই আয়োজন করে। করোনাভাইরাসের প্রেক্ষাপটে স্বাস্থ্যবিধি মেনে এবার সেবা প্রদান করা হয়েছে।’

কনস্যুলেট সেবার পাশাপাশি অভিবাসী বাংলাদেশিদের বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড সম্পর্কে অবহিত এবং বৈধপথে দেশে রেমিট্যান্স প্রেরণের জন্য উদ্বুদ্ধ করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!