বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র নতুন কমিটি

সংযুক্ত আরব আমিরাতের পেশাদার সাংবাদিকদের নিয়ে গঠিত বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র ২৩ সদস্যের নতুন কমিটি গঠন করা হয়েছে। এর আগে নির্ধারিত ৬টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয় । পরে নির্বাচিত সদস্যরা সাধারণ সদস্যদের নিয়ে সভা করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করেন।

শুক্রবার (৮ নভেম্বর) শারজা বাংলাদেশ সমিতির কার্যালয়ে উৎসবমুখর পরিবেশে সংগঠনটির ২০১৯ সালের বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচনে নির্ধারিত ৬টি পদে ১১ জন প্রার্থী লড়াই করেন।

তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে সভাপতি পদে বিজয়ী হন এসএ টিভি’র আরব আমিরাত প্রতিনিধি সিরাজুল হক ও সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন বাংলাভিশন ও দৈনিক আমাদের সময় পত্রিকার সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধি মুহাম্মদ মোরশেদ আলম।

Travelion – Mobile

এছাড়াও সিনিয়র সহ-সভাপতি পদে এনটিভি’র আরব আমিরাত প্রতিনিধি মামুনুর রশীদ, যুগ্ম সাধারণ সম্পাদক পদে নিউজ২৪ ও দৈনিক সমকাল’র আরব আমিরাত প্রতিনিধি কামরুল হাসান জনি, সাংগঠনিক সম্পাদক পদে দৈনিক খোলা কাগজ’র আরব আমিরাত প্রতিনিধি আব্দুল্লাহ আল শাহীন ও অর্থ সম্পাদক পদে নতুন ফেনীর প্রতিনিধি মুহাম্মদ ইছমাইল বিজয়ী হন।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচন পরিচালনা করেন বাংলাদেশ সমিতির সংযুক্ত আরব আমিরাতের সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন। সহকারী নির্বাচন কমিশনার ছিলেন বাংলাদেশ সমিতির ফুজাইরার সভাপতি প্রকৌশলী মাসুদুল আলম ও বাংলাদেশ সমিতি শারজা’র সিনিয়র সহ সভাপতি ইসমাইল গণি।

বেলা ২ টা থেকে ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। দীর্ঘ ভোট গণনা শেষে সন্ধ্যা ৬ টার দিকে নির্বাচন কমিশনারগণ ফলাফল ঘোষণা করেন।

নির্বাচিত পরিষদ ও সাধারণ সদস্যদের নিয়ে রোববার রাতে সংগঠনের জরুরি সভার মাধ্যমে ২৩ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। সভায় সর্বসম্মতিক্রমে সহ সভাপতি পদে যমুনা টিভি প্রতিনিধি রফিক উল্লাহ, সহ সভাপতি পদে বাংলাটিভি প্রতিনিধি শেখ ফয়সাল সিদ্দিকী ববিকে মনোনীত করা হয়।

এছাড়া কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে সহ সম্পাদক সনজিত কুমার শীল, সহ সম্পাদক মোদাচ্ছের শাহ, সহ সম্পাদক আবদুল আলীম সাইফুল, সহ সাংগঠনিক সম্পাদক সরোয়ার উদ্দিন রণি, সহ অর্থ সম্পাদক জিয়াউল হক জুমন, প্রচার সম্পাদক মুহাম্মদ শাহ জাহান, প্রকাশনা সম্পাদক আবদুল্লাহ আল মামুন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মুহাম্মদ বশিরুজ্জামান, দপ্তর সম্পাদক ইশতিয়াক আসিফ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রবিউল হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক ওসমান চৌধুরী এবং নির্বাহী সদস্য শিবলী আল সাদিক, সৈয়দ খুরশেদ আলম, শামসুল হক ও জাহিদ হোসেন মনোনিত হন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!