বাংলাদেশ থেকে হজ ফ্লাইট শুরু করল সৌদির ‘ফ্লাইনাস’

সৌদি এয়ারলাইন ‘ফ্লাইনাস’ ৪২০ জন হজযাত্রী নিয়ে ঢাকা ছেড়েছে। বাংলাদেশ থেকে এবারই প্রথম হজযাত্রী পরিবহন করছে এয়ারলাইনটি।

শুক্রবার দুপুর ৩টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটটি ছেড়ে যায়।

ফ্লাইনাসের উদ্বোধনী ফ্লাইটে যাত্রীদের বিদায় জানান বেসামরিক বিমান প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ও ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান।

Travelion – Mobile

এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম, হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

ফ্লাইনাস জানিয়েছে, বাংলাদেশ থেকে হজযাত্রী পরিবহনে ৪৪৩ আসন বিশিষ্ট এয়ারবাস ‘এ৩৩০ নিও’ উড়োজাহাজ ব্যবহার করা হবে। হজযাত্রীদের সুবিধার্থে ফ্লাইটে থাকবে বাংলাদেশি কেবিন ক্রু।

উদ্বোধনী অনুষ্ঠানে বিমান প্রতিমন্ত্রী বলেন, ‘হজযাত্রা নির্বিঘ্ন রাখতে সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। এবার ফ্লাইনাসও হজযাত্রী পরিবহন করছে। যাত্রী পরিবহন নিয়ে কোনো ধরণের সংকট থাকবে না।’

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এ বছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন হজযাত্রী পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব যাওয়ার সুযোগ পাচ্ছেন।

বাংলাদেশে থেকে এবার হজে যেতে ১২৮টি ফ্লাইট পরিচালিত হবে। এর মধ্যে বিমান ৬৫টি, সাউদিয়া ৫১টি, ফ্লাইনাস ১২টি ফ্লাইটে হজযাত্রী নিয়ে যাবে। ঢাকা থেকে শেষ হজ ফ্লাইট ছেড়ে যাবে ৪ জুলাই।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!