বাংলাদেশ-চীন ইয়ুথ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের নতুন কমিটি

বাংলাদেশ-চীন ইয়ুথ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (বিসিওয়াইএসএ) ২০২০-২১ সালের নতুন কমিটি গঠন করা হয়েছে। পিএইচডি গবেষক এ.এ.এম মুজাহিদ কে সভাপতি এবং ড. মুহম্মদ শাহানুল ইসলাম সাধারন সম্পাদক করে ২০ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়।

এ ছাড়া সংগঠনের মুখপাত্র বিসিওয়াইএসএ নিউজ এর প্রধান বার্তা সম্পাদক পদে মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম এবং নির্বাহী বার্তা সম্পাদক পদে ইফতে খাইরুল হক ইমন নির্বাচিত হয়েছেন।

শনিবার স্থানীয় সময় রাতে নতুন এ কমিটির চূড়ান্ত ফলাফল প্রকাশ করে নির্বাচকমণ্ডলী । নব নির্বাচিত কমিটি আগামী মে মাস থেকেপরবর্তী এক বছরের জন্য বিসিওয়াইএসএ কে নেতৃত্ব দিবেন।

Travelion – Mobile

গত ২০ শে এপ্রিল বিভিন্ন পদে ৩৬ জন অনলাইন আবেদন করেন। বিচার-বিশ্লেষণ করে ও যোগ্যতা সাপেক্ষে তিনজনের নির্বাচকমণ্ডলী সর্বসম্মতিতে ২০২০-২১ সালের পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা দেন।

নির্বাচকরা হলেন বিসিওয়াইএসএ এর প্রতিষ্ঠাতা সভাপতি ও বেইজিং নরমাল বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক মোহাম্মদ সাহাবুল হক, প্রতিষ্ঠাতা সদস্য ও চায়না রেডিও ইন্টারন্যাশনালের সিনিয়র জার্নালিস্ট মোহাম্মদ তৌহিদ, এবং বিসিওয়াইএসএ এর উপদেষ্টা ও র্থ চায়না ইউনিভার্সিটি অব টেকনোলজির পোস্ট ডক্টরাল ফেলো ডক্টর মুহম্মদ রাশেদুজ্জামান।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি পদে মো. বশির উদ্দিন খান, মারুফ হাসান, আগা মোস্তাফিজুর রহমান চৌধুরী, মোহাম্মদ ইকবাল হোসেন, যুগ্ম-সম্পাদক পদে তানভিরুল ইসলাম এবং নুজহাত ফারহানা, মো. রাইসুল হাসান রাসেল (অফিস সহকারি), মো. আন নাজমুস সাকিব খান (প্রচার ও প্রকাশনা সম্পাদক), এ.বি.এম হাসান লিমন (অর্থ-সম্পাদক), মাহমুদুল হাসান (কার্যনির্বাহী সদস্য), মাহজাবিন তাবাসসুম (কার্যনির্বাহী সদস্য), মো. রিশাদ আহমেদ (কার্যনির্বাহী সদস্য), মো. আব্দুর রহমান রুবেল (কার্যনির্বাহী সদস্য), মো. আরিফুল হক (কার্যনির্বাহী সদস্য), গাজী তৌফিক এজাজ (উপ-বার্তা সম্পাদক) এবং সাব্বির আহমেদ (উপ-বার্তা সম্পাদক)।

বাংলাদেশ-চীন স্টুডেন্টস এসোসিয়েশনের নির্বাচিত সভাপতি পিএচডি গবেষক এ.এ.এম মুজাহিদ বলেন, “নব নির্বাচিত কমিটির প্রত্যেকে অত্যন্ত আন্তরিকভাবে সংগঠনকে আগামী দিনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাবে বলে আশাকরি। BCYSA-র প্রতিটি সদস্য মিলে আমরা একটি পরিবার।

সংগঠনটির সাধারন সম্পাদক ড. এম শাহানুল বলেন, “আগামী এক বছরে সংগঠনকে আরও গতিশীল রেখে প্রকৃত চীন প্রবাসী বাংলাদেশিদের স্বার্থ রক্ষায় এবং দু’টো দেশের পারস্পরিক সুসম্পর্ক রক্ষায় কাজ করে যাবো”। নব নির্বাচিত কমিটি সংগঠনের কল্যাণমূলক কাজের ধারা ধরে রাখবে বলে বলে আশাবাদী তিনি।

উল্লেখ্য, ২০১৫ সালে প্রতিষ্ঠিত BCYSA চীনের বাংলাদেশি শিক্ষার্থী এবং পেশাদারদের একটি প্ল্যাটফর্ম। ২০১৬ সাল থেকে এর কার্যক্রম শুরু হওয়ার পর থেকে দুটি বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে সহযোগিতা বাড়াতে এবং চীনে অবস্থানরত বাংলাদেশিদের স্বার্থে কল্যানমূলক কাজ করে যাচ্ছে সংগঠনটি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!