বাংলাদেশের শোক জানাতে ওমান সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী

শান্তির দেশ ওমানের জনপ্রিয় সুলতান কাবুস বিন সাইদ আল সাইদের মৃত্যুতে বাংলাদেশের পক্ষ থেকে শোক জানাতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ইমরান আহমদ, এমপি মঙ্গলবার (১৪ জানুয়ারি) একদিনের সংক্ষিপ্ত সফরে ওমান আসছেন।

ওমানে বাংলাদেশে দূতাবাস সূত্রে জানা যায়, সুলতান কাবুস বিন সাইদের আকস্মিক মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শোক জানাতে ওমান আনছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী।

বর্তমানে মন্ত্রী সংযুক্ত আরব আমিরাতে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রয়েছেন। মঙ্গলবার সকালে তিনি দুবাই থেকে মাসকাট এসে পৌঁছাবেন বলে জানা গেছেন।

Travelion – Mobile

সফরকালে প্রবাসী কল্যাণ ওমানের নতুন সুলতান হাইথাম বিন তারেক আল সাঈদের সাথে সৌজন্য সাক্ষাত করবেন। এসময় তিনি প্রয়াত সুলতান কাবুস বিন সাঈদের প্রয়াণে বাংলাদেশ এবং প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শোক জ্ঞাপন করবেন। একই সাথে তিনি নতুন সুলতানকে বাংলাদেশের পক্ষে অভিবাদন জানাবেন মন্ত্রী।

ওমানের রাষ্ট্রীয় অতিথি হিসেবে এই সংক্ষিপ্ত সফরে প্রবাসীদের সঙ্গে সাক্ষাতের কোন সুযোগ থাকছে না বলে দূতাবাস সূত্র নিশ্চিত করেছে।

গত শুক্রবার ওমানের জনপ্রিয় শাসক মুসলিম বিশ্বের অন্যতম নেতা সুলতান কাবুস বিন সাঈদ ইন্তেকাল করেন। তাঁর উত্তরাধিকার হিসেবে দেশটির ঐতিহ্য ও সংস্কৃতি মন্ত্রী এবং প্রয়াত সুলতানের চাচাতো ভাই হাইথাম বিন তারেক আল সাঈদ নতুন সুলতানের দায়িত্ব গ্রহন করেন।

তাঁর মৃত্যুতে দেশটিতে ঘোষিত ৪ দিনের রাষ্ট্রীয় শোক আগামীকাল মঙ্গলবার শেষ হচ্ছে।

আগের খবর
ওমানের নতুন সুলতান সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাত
ওমানের সুলতানের মৃত্যুতে সোমবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক
আরব বিশ্বের দীর্ঘতম ও জনপ্রিয় শাসক ওমানের সুলতান কাবুস আর নেই
ওমানের নতুন সুলতান হাইথাম বিন তারেক আল সাইদ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!