বাংলাদেশের জন্য ট্রানজিট সুবিধা চালু করল আমিরাত

বাংলাদেশসহ ছয় দেশের যাত্রীদের জন্য আবারও ট্রানজিট সুবিধা চালু করেছে সংযুক্ত আরব আমিরাত। আগামীকাল বৃহস্পতিবার থেকে দেশগুলো থেকে যাওয়া যাত্রীরা সেখানে ট্রানজিট নিতে পারবেন। আজ বুধবার এমিরেটস ও ইত্তেহাদ এয়ারলাইন্সের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। অপর পাঁচটি দেশ হলো-আফগানিস্তান, ইন্দোনেশিয়া, দক্ষিণ আফ্রিকা, ভিয়েতনাম ও জাম্বিয়া।

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে বাংলাদেশসহ বিশ্বের বেশ কয়েকটি দেশের সঙ্গে ফ্লাইট পরিচালনা বন্ধ রাখে সংযুক্ত আরব আমিরাতভিত্তিক এয়ারলাইন্স এমিরেটস ও ইত্তেহাদ।

তবে, ঢাকা থেকে ফ্লাইট চালু না থাকলেও, বিদেশ থেকে ঢাকায় যাত্রী পরিবহন করত এই এয়ারলাইন্স দুটি।

Travelion – Mobile

এমিরেটস ও ইত্তেহাদের পক্ষ থেকে এর আগে জানানো হয়েছিল, সংযুক্ত আরব আমিরাত সরকারের নির্দেশনা অনুযায়ী আগামী ১৫ আগস্ট পর্যন্ত বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে বিমান চলাচল বন্ধ রাখা হবে।

এ বিষয়ে এমিরেটস এয়ারলাইন্সের ওয়েবসাইটে বলা হয়েছে, ‘যেহেতু কিছু বিধিনিষেধ শিথিল করা হয়েছে। ‍সুতরাং, যত শিগগির সম্ভব আমরা অতিথিদের সংযুক্ত আরব আমিরাত ভ্রমণ ও ট্রানজিটের জন্য আবারও ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছি।’

এছাড়া বলা হয়েছে, ‘আমরা শুধু ট্রানজিট যাত্রীদের জন্য বাংলাদেশ থেকে বাতিলকৃত ফ্লাইটগুলো পরিচালনা করতে কাজ করছি।’

ইত্তেহাদ এয়ারলাইন্স জানিয়েছে, ফ্লাইট বাতিলের কারণে যারা ক্ষতিগ্রস্ত হয়েছিলেন, তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা হচ্ছে। একবার শিডিউল নিশ্চিত হওয়ার পর যাত্রীরা পুনরায় তাদের বুকিং নিশ্চিত করতে পারবেন।

যাদের বৈধ নাগরিকত্ব আছে এবং সংযুক্ত আরব আমিরাত থেকে সবগুলো ভ্যাকসিন নিয়েছেন, দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নেওয়ার পর ১৪ দিন পার হয়েছে এবং যাদের সরকারি কর্তৃপক্ষের অনুমোদিত ভ্যাকসিন সার্টিফিকেট আছে তারা সংযুক্ত আরব আমিরাতে প্রবেশ করতে পারবেন।

এছাড়া ৭২ ঘণ্টার মধ্যে করা পিসিআর টেস্টের নেগেটিভ রেজাল্ট নিয়ে যেকোনো দেশের যাত্রীরা সংযুক্ত আরব আমিরাতের ট্রানজিট নিতে পারবেন।

যে সব চিকিৎসাকর্মী ও শিক্ষকরা সংযুক্ত আরব আমিরাতে কাজ করছেন, তারা ভ্যাকসিন নিয়ে অথবা না নিয়েও নিজেদের দেশে ফিরতে পারবেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!