পোল্যান্ডে আওয়ামীলীগের সাংগঠনিক ভিত্তি দাঁড় করানোর উদ্যোগ

পোল্যান্ডে বাংলাদেশ আওয়ামীলীগের সমর্থক গোষ্ঠীর উদ্যোগে ইফতার মাহফিল ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। পোল্যান্ডে অবস্থানরত অনেক বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠান হয়ে উঠে প্রাণবন্ত।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাজধানী ওয়ারশর অদূরে হোটেল গ্ৰোমানের কনভেনশন হলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাবেক ছাত্রলীগ নেতা আরিফুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রবাসী ব্যবসায়ী শেখ এরশাদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন সাবেক ছাত্রলীগ নেতা হামিদুল ইসলাম চৌধুরী মুরাদ।

Travelion – Mobile

আরও বক্তব্য রাখেন, যুবলীগ নেতা সিদ্দিকুর রহমান,শরীফ আহমেদ, ব্যবসায়ী তানিয়া আফরিন, বাংলাদেশ ছাত্রলীগ রাশিয়া শাখার সাবেক যুগ্ম সাধারণ ইঞ্জিনিয়ার আহমেদ রাজ, কমিউনিটি নেতা কাজী সাইফুদ্দীন, শাহীন মন্ডল, মনসুর মাহবুব, ওয়ার্ড কাউন্সিলর মাহাবুব সিদ্দিকী,আবু জাফর ফজলে রাব্বী, শাহজালাল রাসেল, আকবর আলি,গাজী লিমন,গোলাম বায়েজিদ, রাজনীতিবিদ ও কবি শামসুন্নাহার।

জুমের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন অল ইউরোপীয় ইউনিয়ন আওয়ামীলীগের আন্তর্জাতিক সম্পাদক এবং জার্মানে বাংলাদেশের অনারারি কনসাল হাসনাত মিয়া।

বক্তারা সবাই ঐক্যমত পোষণ করেন যে,পোল্যান্ডে আওয়ামীলীগের একটি সাংগঠনিক ভিত্তি দাঁড় করানো প্রয়োজন। সংগঠন হতে হবে সবার জন্য গ্ৰহণযোগ্য।

বক্তারা আরও বলেন, আওয়ামীলীগের কমিটিতে সেসব লোকজনের স্থান পাওয়া উচিত যারা শেখ মুজিবুর রহমানের চেতনা, মুক্তিযুদ্ধের চেতনা এবং স্বাধীন বাংলাদেশের চেতনাকে ধারণ করে। কোন দলছুট কিংবা সুখের পাখি যাতে দলে স্থান করে নিতে না পারেন সেদিকে সজাগ দৃষ্টি রাখতে তাগিদ দেওয়া হয়।

রাজনীতির ময়দান খালি পেয়ে যে কেউ এসেই যাতে দলে স্থান করে নিতে না পারেন সেদিকেও সজাগ দৃষ্টি রাখতে সবাইকে আহবান করেন বক্তারা।

অনুষ্ঠানে উপস্থিত সবার সর্বসম্মতিক্রমে সদস্য নিবন্ধনের কার্যক্রম শুরুর প্রস্তুতি নেওয়া হয়। নিবন্ধিত সদস্যদের থেকে একটি খসড়া কমিটি প্রস্তাবনা করা হবে। এই কমিটি কেন্দ্রীয় কমিটির অনুমোদন সাপেক্ষে সম্মেলনের মাধ্যমে চূড়ান্ত কমিটি গঠন করবে।

এ ছাড়াও সবার সম্মতি সাপেক্ষে একটি রেজুলেশন প্রস্তুত করা হয়েছে যা কেন্দ্রীয় কমিটিতে জমা দেয়া হবে। মূলত এই আয়োজনের মাধ্যমে পোল্যান্ডে আওয়ামীলীগের সাংগঠনিক গোড়াপত্তন হল।

YouTube video

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!