পুলিশকে ঘুষের প্রস্তাব দিয়ে ২ বাংলাদেশি জেলে

মালয়েশিয়ায় পুলিশকে ঘুষের প্রস্তাব দিয়ে ফেঁসে গেছেন দুই বাংলাদেশি। শপিংমলে যথাযথভাবে মাস্ক না পরায় পুলিশের হাতে আটক হওয়ার ছাড়া পেতে মালয়েশিয়ান পুলিশকে ৫০ রিংগিত ঘুষ ঘুষের প্রস্তাব দিয়েছিলেন তারা। পুলিশ দুজনকেই গ্রেফতার করে আদালতে পাঠালে শুনানি শেষে বুধবার ১০ মার্চ তাদের ২ মাসের কারাদণ্ডে দণ্ডিত করেন বিজ্ঞ বিচারক।

বৃহস্পতিবার (১১ মার্চ) দেশটির অনলাইন সংবাদমাধ্যম দ্য স্টার এক প্রতিবেদনে মামলার তথ্য বিবরণীতে সূত্রে জানানো হয়, গত ২১ ফ্রেব্রুয়ারি ফার্নিচার কর্মী বাংলাদেশি মো. জহির ও তার বন্ধু একটি মোবাইল ফোন মেরামত করতে রাজধানীর পেরাই শপিংমলে যান। তারা ফেস মাস্ক থুঁতুনির নিচে পরায় সেখানকার টহল পুলিশ তাদের স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) লঙ্ঘনের দায়ে আটক করে।

পরে গাড়িতে করে থানায় নিয়ে যাওয়ার সময় নিজেদের ছাড়াতে ওই পুলিশকে ১৫০ রিংগিত ঘুষ প্রস্তাব করে। পুলিশ প্রথমে সতর্ক করলেও তারা আবারও একই প্রস্তাব করেন। পরে তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়।

Travelion – Mobile

বুধবার ১০ মার্চ শুনানি শেষে বিচারক আজহারী আহমেদ হামিদ মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন আইন ২০০৯ এর ১৭ ধারার উপধারা (খ) অনুযায়ী দুই বাংলাদেশিকে এ দণ্ড প্রদান করেন। রায়ে বলা হয়- এ আইনে দুর্নীতির দায়ে সর্বোচ্চ ২০ বছর ও ১০ হাজার রিংগিত জরিমানার বিধান রয়েছে।

জানা গেছে, দেশটির পুলিশ বিভাগের বিরুদ্ধে আর্থিক সুবিধা গ্রহণের অভিযোগ রয়েছে। কিছু দিন আগেও তারা বৈধ-অবৈধ অভিবাসীদের কাছ থেকে বিভিন্ন অজুহাতে এই সুবিধা নিয়েছে বলে ঘুরুতর অভিযোগ উঠেছিল। কিন্তু এখন পুলিশকে ঘুষ প্রস্তাবে বাংলাদেশিসহ বিভিন্ন অভিবাসীদের জেল-জরিমানা করা হচ্ছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!