পায়ের চাপে ভেঙে পড়ছে কাঁচের সেতু! ভয়ে চেঁচিয়ে উঠবেন আপনি!

মাটি থেকে অনেকটা উপরে ঝুলন্ত কাঁচের সেতু। তার ওপর দিয়ে হাঁটছেন আপনি। আর আপনার পায়ের চাপে ভেঙে ভেঙে পড়ছে সেতুটি! ভয়ে নিশ্চয়ই চেঁচিয়ে উঠবেনই আপনি!

পাহাড়ে বা সাগরে দুরন্ত অভিযানে যাবার সময়-সুযোগ যারা পান কিংবা দুঃসাহসিক হওয়ার যাদের পক্ষে সম্ভব হয় না, তেমন অ্যাডভেঞ্চার প্রিয় মানুষদের জন্য অভিনব এই সেতু তৈরি করেছে চীন। হেটে এই সেতুটি পাড়ি দিয়ে অনায়াসে তাঁরা স্বপ্ন পূরণ করতে পারবেন।

তবে এখানেও সাহসের প্রয়োজন হবে। দুর্বল চিত্তের মানুষের চলাফেরার জন্য এই সেতুটি নয়। কারন, নির্মাতা সংস্থার দাবি, এমন মানুষ কমই পাওয়া যাবে এই সেতু পার হওয়ার সময়ে ভয়ে, আতঙ্কে হাড় হিম হয়ে যাবে না ।

কাঁচের সেতুপাড়ি দিচ্ছেন পর্যটকরা।
কাঁচের সেতুপাড়ি দিচ্ছেন পর্যটকরা।

চীনের জিয়াংশু প্রদেশের হুয়াশি অ্যাডভেঞ্চার পার্কের উপরে নির্মিত এই সেতুটি আগাগোড়াই স্বচ্ছ কাঁচ দিয়ে তৈরি। ৫১৮ মিটার দৈর্ঘ্যের সেতুর দু’দিকের দুই পাহাড়কে সংযুক্ত করে তারের সাহায্যে বানানো হয়েছে। তার ওপর দিয়ে হেঁটে গেলে, অনেক নীচে দেখা যাবে পুরো জঙ্গল।

Travelion – Mobile

দেখুন ভিডিও

অরণ্য-উপত্যকা থেকে ১০০ মিটার উঁচুতে, সাড়ে তিন সেন্টিমিটার পুরু ‘সুপার গ্লাস’ দিয়ে বানানো হয়েছে এই সেতু। দাবি করা হয়েছে, এর কাচ এত শক্ত, সেখানে যত মানুষই উঠুক না কেন ভাঙার কোনও সম্ভাবনা নেই।

সাড়ে চার টনেরও বেশি ওজন বইতে পারে এই ব্রিজ। ২৬০০ মানুষ একসঙ্গে উঠলেও সম্ভাবনা নেই ভেঙে পড়ার।

এক কথায় সেতুটি নিরাপদ। তবে, সেখানে ওঠার পরে নীচের দিকে তাকিয়ে আঁতকে ওঠে না এমন লোক কমই আছে। কারণ সেতুটিতে হাঁটার সময়ে এমন একটা এফেক্ট কাজ করবে, দেখে মনে হবে ভেঙে যাচ্ছে ব্রিজটি! অবধারিত ভাবে চেঁচিয়ে উঠবেন দর্শকরা।

একবার ঘুরে আসতে পারেন অভিনব এই সেতু। তবে মনে রাখতে ভুলবেন না: দুর্বল চিত্তের মানুষের জন্য নয় এই সেতুটি ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!