পর্তুগাল জুড়ে ৩০ ও ৪০ বয়েসীদের করোনার টিকা দেওয়া হবে

পর্তুগালে কেবল নির্দিষ্ট অঞ্চলগুলিতে নয়, সারা দেশে কোভিড-১৯ টিকাদান কর্মসূচি ত্বরান্বিত করার সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে। আগামী মাস থেকে পুরো দেশ জুড়ে নতুন বয়সসীমা গ্রুপে টিকা দেওয়ার সম্প্রসারণ শুরু হবে।

সরকারী টুইটার অ্যাকাউন্টে প্রকাশিত একটি বার্তায় নির্বাহী জানিয়েছেন যে, “কোভিড -১৯ (করোনা) টিকা কর্মসূচির পরিকল্পনার ভাল গতি এবং টিকা সহজলভ্যতার কারণে জাতীয় পর্যায়ে এই কার্যক্রমকে আরও বেগবান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে”।

এ লক্ষ্যে ৬ জুন থেকে ৪০ বছরের বেশি বয়সী এবং ২০ জুন থেকে ৩০ বছরের বেশি বয়েসী টিকা ব্যক্তিদের টিকা দেওয়া শুরু হবে।

Travelion – Mobile

সপ্তাহের প্রথমদিকে, সহকারী রাজ্য ও স্বাস্থ্য সচিব আন্তোনিও লেসার্ডা সেলস ঘোষণা করেছিলেন যে, করোনার টিকা লিসবন ও ভেল ডো তেজোতে ৩০ ও ৪০ বয়েসী মধ্যে ত্বরান্বিত হতে চলেছে, যারা এই অঞ্চলে সংক্রমণের আশংখায় রয়েছেন।

এই বয়সীদের জন্য জাতীয় পর্যায়ে টিকা খোলার ঘোষণার কয়েক ঘন্টা পর পর বাণিজ্যিক শহর পুর্তোর মেয়র লিসবন ও তাগাস অঞ্চলে এই অভিযানকে ত্বরান্বিত করে সরকার “অপরাধী” হিসাবে লাভবান হওয়ার অভিযোগ তুলে, পুরো দেশটির জন্য সমান চিকিত্সার দাবি করেন

এই ঘোষণার কয়েক ঘন্টা পরই বাণিজ্যিক শহর পুর্তোর মেয়র সংক্রমণ বৃদ্ধি অজুহাতে লিসবন এবং ভেল ডো তেজোর অঞ্চলে টিকা কর্মসূচি প্রচারণা ত্বরান্বিত করার সরকারের কড়া সমালোচনা করে পুরো দেশের জন্য সমান চিকিত্সার দাবি করেন।

চেম্বারের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত একটি ভিডিও বিবৃতিতে রুই মোরইরা বলেছেন, “দুটি দেশ থাকতে পারে না, সেখানে এক দেশও থাকতে পারে না, তারপরে লিসবন আছে। একটি দেশ অবশ্যই আছে এবং আমাদের অবশ্যই পুরো জাতির জন্য সমান আচরণের দাবি করতে হবে”।

“আমি সরকারকে স্পষ্টভাবে এবং উপযুক্ত কর্তৃপক্ষের কাছে যা বলতে চেয়েছিলাম, তা হল আমরা এই ক্ষেত্রে পুরো দেশের জন্য সমান আচরণের দাবী করি”, তিনি পুনরায় উল্লেখ করেন।

রাজ্য সচিবের ঘোষণার পরে, টিকা প্রদান ‘টাস্কফোর্স’ -এর সমন্বয়ক ভাইস অ্যাডমিরাল হেনরিক গুউভিয়া ই মেলো পাবলিকো সংবাদপত্রকে নিশ্চিত করেছেন যে কনিষ্ঠ বয়সের গ্রুপগুলিকে টিকা দেওয়ার সম্প্রসারণ কেবলমাত্র লিসবন অঞ্চলে নয় “জাতীয় পর্যায়ে” হবে।

তিনি আরও বলেন যে, “লিসবন এবং ভেল ডো তেজোর টিকাদান আরও জোরদার করা হবে, কারণ এটি দেশের অন্যান্য অঞ্চলে যেমন অ্যালেন্তেজো এবং কেন্দ্রের চেয়ে পিছিয়ে রয়েছে, তবে স্মরণ করিয়ে দেন যে এটি ইতিমধ্যে অ্যালগারভে করা হচ্ছে এবং যোগ করেছেন যে উত্তরেও টিকা প্র্রদানের শক্তিবৃদ্ধি হবে, তবে একই বয়সের সময়সূচি পালন করে”।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!