পর্তুগালে বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে ‘লিসবন সিক্সার্স’ চ্যাম্পিয়ন

পর্তুগালে প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে বঙ্গবন্ধু টি-১০ ক্রিকেট টুর্নামেন্টে ‘লিসবন সিক্সার্স’ চ্যাম্পিয়ন হয়েছে। বাংলাদেশ দূতাবাস আয়োজিত নক-আউট ভিত্তিক টুর্নামেন্টে ২০ টি প্রবাসী বাংলাদেশি দল অংশ নেয়।

মঙ্গলবার (২৪ মে) রাজধানী লিসবনের জামুর স্টেডিয়াম কমপ্লেক্সে অনুষ্ঠিত ফাইনালে ইয়াং টাইগার্সকে ১১৯ রানে হারিয়ে শিরোপাজিতে নেয় লিসবন সিক্সার্স।

তীব্র প্রতিদ্বন্দিতাপূর্ণ খেলায় লিসবন সিক্সার্স প্রথমে ব্যাট করে ২১৯ রান করেন জবাবে, ইয়াং টাইগার্স ১০০ রানে অলআউট হয়ে যায়।

Travelion – Mobile

বিজয়ী দলের জাকির হোসেন ৬৫ রান এবং ২ উইকেট নিয়ে ফাইনালে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।

পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান প্রধান অতিথি হিসাবে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত তারিক আহসান বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে স্মরণীয় করে রাখতে এবং জাতির পিতার কর্ম ও আদর্শকে বিশ্বব্যাপী নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে দূতাবাস এই আয়োজন।

তিনি আরো বলেন, দেশ হতে সহস্র মাইল দূরে বিদেশের মাটিতে এইরকম এই ক্রীড়া প্রতিযোগিতা প্রবাসীদের মাঝে আনন্দের উপলক্ষ্য বয়ে এনেছে। এর মাধ্যমে প্রবাসী বাংলাদেশীদের মাঝে সম্প্রীতির বন্ধন আরো দৃঢ় হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

প্রাণবন্ত ফাইনাল খেলায় স্হানীয় ক্রীড়ামোদী দর্শক ছাড়াও, পর্তুগালের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীবৃন্দ, সাংবাদিক, ব্যবসায়ীসহ পর্তুগালে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ খেলা উপভোগ করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!